ধামরাইয়ে ভুয়া চিকিৎসককে ৫০হাজার জরিমানা অনাদায়ে ৩ মাসের কারাদণ্ড

৯:২৪ অপরাহ্ন | বুধবার, ফেব্রুয়ারী ৮, ২০১৭ ঢাকা, দেশের খবর

আনোয়ার হোসেন রানা, স্টাফ রিপোর্টার: ঢাকার ধামরাইয়ে এক ভুয়া চিকিৎসককে ৫০হাজার জরিমানা অনাদায়ে ৩ মাসের কারাদণ্ড প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে মিজানুর রহমান নামের ভুয়া চিকিৎসকের বিরুদ্ধে এ রায় প্রদান করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি)ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাসলিমা মোস্তারী সমন্বয় ভ্রাম্যমাণ আদালত।

ভুয়া চিকিৎসক মিজানুর রহমান মানিকগঞ্জ জেলার বরাঙ্গাইল গ্রামের রফিকুল ইসলামের ছেলে।

1474284320জানা গেছে, ধামরাই পৌরসভার ছয়বাড়িয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পাশে শাবুদ্দিনের মার্কেটে বিনামূল্যে চোখের চিকিৎসা করা হবে মর্মে একদিন আগেই মাইকে প্রচার করা হয়। আজ সকাল থেকে ধামরাই ঢুলিভিটা মমতাজ ডায়াবেটিক এন্ড জেনারেল হাসপাতালের নামের প্যাড ব্যবহার করে আগত রুগীদের চোখের চিকিৎসা ও ব্যবস্থাপত্র দিতে থাকে মিজানুর রহমান নামের ভুয়া ডাক্তার।

ছয়বাড়িয়া এলাকায় ক্যাম্প করে চোখের চিকিৎসা দিচ্ছে এমন সংবাদ শুনে ধামরাই উপজেলার সরকারী হাসপাতালের কর্মকর্তা ডা. মোয়াজ্জেম হোসেন খান ঘটনাস্থলে গিয়ে ওই চিকিৎসককে হাতেনাতে ধরে ফেলে। পরে চিকিৎসা বিষয় নিয়ে তাকে প্রশ্ন করলে সে উত্তর দিতে ব্যর্থ হয়। সেই সাথে তার ডিগ্রি ও চিকিৎসা সংক্রান্ত কাগজপত্র দেখতে চাইলে সে কিছুই দেখাতে পারেনি। পরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এসে মোবাইল কোর্ট পরিচালনা করেন।

পরে ওই ভুয়া চিকিৎসককে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।