সংবাদ শিরোনাম

কক্সবাজারে ইয়াবা সম্রাটের সহযোগীর বাড়ি থেকে ১ লাখ ২০ হাজার ইয়াবা উদ্ধারসিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ সস্ত্রীক করোনায় আক্রান্তরোহিঙ্গা শিশু অপহরণের পর হত্যার ঘটনায় নারীসহ দু’জন গ্রেপ্তারবেলকুচিতে দূর্বৃত্তদের আগুনে পুড়ে গেল শিক্ষা প্রতিষ্ঠান !জামালপুরে মাদ্রাসা ছাত্রীকে রাতভর ধর্ষণ, গ্রেফতার মাদ্রাসার শিক্ষক‘করোনাকালের নারী নেতৃত্ব: গড়বে নতুন সমতার বিশ্ব’বগুড়ায় শিক্ষা প্রনোদনা পেতে প্রত্যয়নের নামে টাকা নেয়ার অভিযোগজামালপুরে ধর্ষণ মামলায় ধর্ষকের যাবজ্জীবনপাবনায় অবৈধ অস্ত্র তৈরির কারখানায় অভিযান, চারটি আগ্নেয়াস্ত্রসহ গ্রেফতার-২উপজেলা আ.লীগের সভাপতিকে ‘পেটালেন’ কাদের মির্জা!

  • আজ ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

একের পর এক মিস ফিল্ডিংয়ের চরম মুল্য দিতে হচ্ছে বাংলাদেশকে!

১২:৪৪ অপরাহ্ন | বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ৯, ২০১৭ Breaking News, খেলা, স্পট লাইট

স্পোর্টস আপডেট ডেস্ক – ২০০০ সালে অভিষেকের পর এবারই প্রথম ভারতের মাটিতে টেস্ট খেলছে বাংলাদেশ। শুরু হওয়া ‘ঐতিহাসিক’ ম্যাচে অবশ্য টস ভাগ্য কথা বলেছে বিরাট কোহলির পক্ষে। ব্যাটিংয়ের সিন্ধান্ত নিতে ভুল করেননি ভারত অধিনায়ক। কারণ বিশ্লেষকরা বলছেন- পিচ প্রথম দু’দিন ব্যাটসম্যানদের পক্ষেই কথা বলবে। তাইতো কোহলি প্রথমে বোলিং করতে দিলেন মুশফিকের দলকে। হায়দ্রাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় সকাল ১০টায় শুরু হয় এই ম্যাচটি।

সর্বশেষ নিউজিল্যান্ডের বিপক্ষে ক্রাইস্টচার্চ টেস্ট থেকে দলে তিনটি পরিবর্তন হয়েছে এসেছে। ফিরেছেন মুশফিকুর রহিম, মুমিনুল হক ও তাইজুল ইসলাম। বাদ পড়েছেন রুবেল হোসেন, নুরুল হাসান সোহান ও নাজমুল হোসেন শান্ত।

এদিকে ইনিংসের প্রথম ওভারে লোকেশ রাহুলকে ফিরিয়ে দারুণ সম্ভাবনা জাগিয়েছিলেন তাসকিন আহমেদ। অফ স্টাম্পের বাইরের বলে কাভার ড্রাইভ করতে গিয়ে বোল্ড এই ওপেনার। ২ রান করে ফিরেন তিনি। তারপর মুরালি বিজয় ও চেতেশ্বর পুজারাও ধরতে পারতেন তার পথ। কিন্তু ক্যাচ ড্রপ আর রান আউট মিসে তা হয়নি। এই ভুল না হলে হাসিমুখেই লাঞ্চে যেতে পারতেন বাংলাদেশের ক্রিকেটাররা।

তাইতো সে সুযোগে শুরুর ধাক্কা সামলে দেখে-শুনে এগিয়ে যাচ্ছে ভারত। মুরালি বিজয় ও চেতেশ্বর পুজারা লড়ছেন। হায়দ্রাবাদ টেস্টের প্রথম দিনে এ রিপোর্ট লেখার সময় ভারতের ১ম ইনিংসে সংগ্রহ ২৫ ওভারে ১ উইকেট হারিয়ে ৮৩ রান। মুরালি ৪৩ ও চেতেশ্বর পুজারা ৩৮ রানে ব্যাট করছেন। দুজন অবিচ্ছিন্ন থেকে গড়েছেন ৮১ রানের জুটি।

ইনিংসের ১৫ ও নিজের দ্বিতীয় ওভারে উইকেট পেতে পারতেন মেহেদী হাসান মিরাজ। কিন্তু মুরালির তুলে দেয়া ক্যাচ স্লিপে দাঁড়ানো সাকিব হাতে জমাতে পারেন নি! এছাড়া চেতেশ্বর পুজারার ক্যাচ ছেড়েছেন সাকিব! স্লিপে ক্যাচ ধরার চেষ্টায় হাতও ছোঁয়াতে পারেন নি তিনি।

১৮.৩ ওভারে আরেকটি সুযোগ হাতছাড়া। এবার মুরালিকে রান আউট করার সহজতম সুযোগটাও কাজে লাগাতে পারেন নি মেহেদী ও রাব্বি। দুই ব্যাটসম্যান এক প্রান্তে তারপরও রান আউট করা গেল না! রাব্বির থ্রো থেকে মেহেদী হাতে বল জমাতে না পারায় ভাঙ্গতে পারেন নি উইকেট। রীতিমতো অবিশ্বাস্য মিস!

bd-test-india

শুভাশিষ রায় নয়, হায়দ্রাবাদ টেস্টে বাংলাদেশের একাদশে জায়গা মিলেছে তাইজুল ইসলামের। রাজিব গান্ধী স্টেডিয়ামের উইকেটের কথা ভেবেই টিম ম্যানেজম্যান্ট খেলাচ্ছে তিন স্পিনার। সাকিব আল হাসানের সঙ্গে মেহেদী হাসান মিরাজ ও তাইজুল। পেস আক্রমণে তাসকিন আহমেদের সঙ্গে কামরুল ইসলাম রাব্বী।