লালম‌নিরহাটে মেয়াদোত্তীর্ণ সার ও কীটনাশক ধ্বংস

৫:৩৩ অপরাহ্ন | বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ৯, ২০১৭ দেশের খবর, রংপুর

মোঃ ইউনুস অাীল, লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাট জেলার আদিতমারী উপজেলার বিভিন্ন কীটনাশক দোকানে অভিযান চালিয়ে জব্দ করা মেয়াদোত্তীর্ণ, ঠিকানা বিহীন কীটনাশক ও প্যাকেটজাত সার ধ্বংস করা হয়েছে। বুধবার বিকেলে উপজেলা চত্বরে উপজেলা কৃষি অফিস জব্দকৃত এসব কীটনাশক ও সার ধ্বংস করে।

news_sk_আদিতমারী কৃষি অফিস সূত্রে জানা যায়, জেলায় ভেজাল কীটনাশক ও ঠিকানা বিহীন কিছু প্যাকেটজাত সার বাজার সয়লাব হওয়ায় কৃষকরা মারাত্মক ক্ষতির সম্মুখীন হয়। ভূক্তভোগী কৃষকগণ বিষয়টি কৃষি অফিসে লিখিতভাবে অভিযোগ করলে আদিতমারী কৃষি অফিস উপজেলার বিভিন্ন কীটনাশক দোকানে অভিযান চালিয়ে প্রায় ৫০ হাজার টাকার মেয়াদোত্তীর্ণ, ঠিকানা বিহীন কীটনাশক ও প্যাকেটজাত সার জব্দ করেন। এ সময় বেশ কয়েকটি দোকানকে আর্থিক জরিমানাও করা হয়। জব্দকৃত ভেজাল কীটনাশক ও ঠিকানা বিহীন কিছু প্যাকেটজাত সার বুধবার উপজেলা চত্বরে ধ্বংস করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন আদিতমারী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আসাদুজ্জামান, উপজেলা কৃষি কর্মকর্তা বিপ্লব কুমার মোহন্ত, উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা এম জামান শাহীন ও উপ-সহকারী কৃষি কর্মকর্তাবৃন্দ।

উপজেলা কৃষি কর্মকর্তা বিপ্লব কুমার মোহন্ত জানান, মেয়াদোত্তীর্ণ, ঠিকানা বিহীন প্যাকেট জাত সার ও কীটনাশক এবং কিছু ভেজাল কৃষিজ ভিটামিন বাজারে আসায় সাধারণ কৃষকরা মারাত্মকভাবে ক্ষতির সম্মুখীন হয়। বিষয়টি কৃষি অফিস অবগত হলে আদিতমারী উপজেলা কৃষি অফিস বিভিন্ন কীটনাশক দোকানে অভিযান চালিয়ে এগুলো জব্দ করে। যা  ধ্বংস করা হয়। ভবিষ্যতে কোনো কৃষক কৃষি আবাদে যেন ক্ষতির সম্মুখীন না হয় এ জন্য অনেক দোকানকে আর্থিক জরিমানাও করা হয়েছে।