আমতলীতে আসাদ বাহিনী প্রধান আসাদ ও তার সহযোগীসহ গ্রেফতার

৬:১৬ অপরাহ্ন | বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ৯, ২০১৭ দেশের খবর, বরিশাল

এম এ সাইদ খোকন, বরগুনা প্রতিনিধি- বরগুনার আমতলী উপজেলার চাঞ্চল্যকর ইদি আমিন হত্যা মামলার প্রধান আসামী ও আমতলী থানার শীর্ষ সন্ত্রাসী বহু মামলার আসামী আসাদ বাহিনীর প্রধান আসাদ মৃধা ও তার সহযোগী ডাকাত ইমদাদুল ইসলাম কে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার গ্রেফতার কৃত আসামীদের আমতলী সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট কোর্টের মাধ্যমে বরগুনা জেল হাজতে প্রেরণ করেছেন।

news_photo_sk_-2-9-17-1জানা গেছে, উপজেলার বাজারখালী গ্রামের ইদি আমিন হত্যা মামলার প্রধান আসামী শীর্ষ সন্ত্রাসী আসাদ মৃধাও তার সহযোগী ডাকাত ইমদাদুল কে বুধবার সকালে গোপন সংবাদের ভিত্তিত্বে আমতলী থানার অফিসার ইনচার্জ (তদন্ত) মো. নুরুল ইসলাম বাদলের নেতৃত্বে একদল পুলিশ ঢাকার উত্তর বাড্ডা এলাকা থেকে গ্রেফতার করে।

পুলিশ সূত্রে জানা গেছে, আমতলী উপজেলার গুলিশাখালী ইউনিয়নের বাজার খালী গ্রামের মাছের ঘের ব্যবসায়ী এনজিও কর্মী মো. ইদি আমিন (৩৮) কে ৬ জানুয়ারী রাতে আসাদ বাহিনীর সদস্যরা শ্বাসরোধ করে হত্যা করে। এ ঘটনায় নিহতের ভাই ইয়ামীন মৃধা আসাদ কে প্রধান আসামী করে ১২ জনের নামে হত্যা মামলা দায়ের করেন।

হত্যার পরপরই আসাদ বাহিনীর অন্যতম সদস্য আনিচ মৃধা (৪৫),সোনা প্যাদা (৪০) কে আমতলী থানা পুলিশ গ্রেফতার করে। শীর্ষ সন্ত্রাসী আসাদ বাহিনীর প্রধান আসাদ ও তার সহযোগী ডাকাত ইমদাদুল ইসলাম গ্রেফতার হওয়ায় এলাকার সাধারন মানুষের মধ্যে স্বস্তি ফিরে এসেছে। এলাকাবাসী হত্যাকারীদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী জানিয়েছেন।

আমতলী থানার অফিসার ইনচার্জ মো. শহিদ উল্যাহ জানান, ইদি আমিন হত্যা মামলার প্রধান আসামী আসাদ মৃধা ও তার সহযোগী ইমদাদুল কে ঢাকার উত্তর বাড্ডা এলাকা থেকে গ্রেফতার করা হয়।

অনিয়ম, দুর্নীতি ও সেচ্ছাচারিতার অভিযোগ তালতলীতে মাদ্রাসা পরীক্ষা কেন্দ্রের সচিব বরখাস্ত

বরগুনার তালতলী মাদ্রাসা পরীক্ষা কেন্দ্রে অনিয়ম, দুর্নীতি ও সেচ্ছাচারিতার কারনে নকলের প্রবনতা বৃদ্ধি পাওয়ার অভিযোগে পরীক্ষা কেন্দের কেন্দ্র সচিব তালতলী ছালেহিয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসার সুপার মাওলানা হারুনুর রশীদকে বুধবার বিকেলে বরখাস্ত করা হয়েছে।

নতুন নিয়োগকৃত কেন্দ্র সচিব ছোটবগী আবদুল গফুর দাখিল মাদ্রাসার সুপার মাওঃ আবুল হোসেনের অধীনে বৃহস্পতিবার পরীক্ষার ৪র্থ দিনে শারিরিক শিক্ষা ও সামাজিক বিজ্ঞান বিষয়ক পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার তৌছিফ আহমেদ জানান, মাদ্রাসা পরীক্ষা কেন্দ্রে অনিয়ম, দুর্নীতি ও সেচ্ছাচারিতার কারনে নকলের প্রবনতা বৃদ্ধি পাওয়ার অভিযোগে এবং সুষ্ঠু ও নিরপেক্ষ ভাবে পরীক্ষা নেয়ার লক্ষে বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নাজমুল হুদা ও বরগুনা জেলার জেলা প্রশাসক ড. মুহাঃ বশিরুল আলম এর নির্দেশে বুধবার পরীক্ষা কমিটির জরুরী বৈঠক ডেকে কেন্দ্র সচিব মাওলানা হারুনুর রশীদকে বরখাস্ত করা হয়েছে। একই বৈঠকে মাওলানা আবুল হোসেনকে নতুন কেন্দ্র সচিব নিয়োগ দেয়া হয়েছে।