যে রিভিউ নিয়ে সবাইকে অবাক করলেন মুশফিক! (ভিডিও)

৬:০৫ অপরাহ্ন | বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ৯, ২০১৭ Breaking News, খেলা, স্পট লাইট

স্পোর্টস আপডেট ডেস্ক – ইংল্যান্ডের বিপক্ষে গেল বছরের শেষের টেস্ট সিরিজটা ছিল রিভিউময়! ডিআরএসের সহায়তায় বাংলাদেশও বেশ লাভবান হয়েছিল। তখন আম্পায়াররা উল্টো পড়ে গিয়েছিলেন তোপের মুখে। কিন্তু হায়দ্রাবাদে বৃহস্পতিবার ভারতের বিপক্ষে একমাত্র টেস্টের প্রথম দিনে মুশফিকের নেওয়া রিভিউ নিয়ে বিস্তর হাসাহাসি হলো! বাংলাদেশ অধিনায়ক উইকেটের এত কাছে থেকেও ব্যাট ও প্যাডের শব্দের ফারাকটা কিভাবে বুঝতে ব্যর্থ হলেন সেটাই প্রশ্ন!

ভারত আগে ডিআরএস ব্যবহার করতো না। তা নিয়ে বিস্তর বিতর্ক ছিল। ইংল্যান্ডের বিপক্ষে শেষ সিরিজে এই প্রযুক্তির ব্যবহারে সফল তারা। বাংলাদেশের বিপক্ষে রাজিব গান্ধী স্টেডিয়ামেও ব্যবহৃত হচ্ছে তা। ম্যাচের তৃতীয় ওভারে বাংলাদেশ রিভিউ নেওয়ার কাছাকাছি গিয়েও নেয়নি। কিন্তু ম্যাচের ৬২তম ওভারে যেটি মুশফিক নিলেন তা অবাক করেছে সবাইকে।

mushfiq-review

টেস্টের প্রথম দিনে হায়দরাবাদে রোদটা বোধ হয় একটু বেশিই পড়েছে। অথবা ৬০ ওভার ফিল্ডিংয়ের ফলে চোখে হ্যালুসিনেশন হচ্ছে। না হলে তাইজুল ইসলামের বলে এ রিভিউ কীভাবে চান বাংলাদেশের অধিনায়ক?

৬২ ওভারের দ্বিতীয় বলটা একটু ঝুলিয়ে দিয়েছিলেন তাইজুল। বিরাট কোহলি সামনের পায়ে রক্ষণাত্মক ভঙ্গিতে খেললেন। ব্যাটে বল লাগার আওয়াজটা টিভিতেই শোনা গেল। তবু কী বুঝে যেন আবেদন করলেন মুশফিকুর রহিম। বোলার নিজেই সে আবেদনে সঙ্গী হলো না। হওয়ার কথাও না। পরিষ্কার ব্যাটে বল লেগেছে, এ বলে এলবিডব্লুর আবেদন করে লোক হাসানোর দরকার কী!

কিন্তু বাংলাদেশ অধিনায়কের যেন কী হলো! একবার প্রথম স্লিপে দাঁড়ানো সাকিব আল হাসানের দিকে তাকালেন, এরপর তাকালেন সিলি মিড অনে দাঁড়ানো মুমিনুল হকের দিকে। খানিকটা ভাবলেন; এরপর মাঠ, গ্যালারি আর টিভি পর্দায় তাকিয়ে থাকা সবাইকে হতভম্ব করে রিভিউ চাইলেন! আম্পায়ার মারাইস ইরাসমাসের প্রশংসা করতেই হচ্ছে। মুখে কোনো প্রতিক্রিয়া না দেখিয়েই টিভি আম্পায়ারের দিকে ইঙ্গিত দিলেন রিভিউর। এটা যে আউট না, সেটা বোধ হয় মুশফিক ছাড়া আর সবাই জানতেন!

তবে এমন সিদ্ধান্ত হাঁসিয়েছে সবাইকে। মুশফিকের এমন সিদ্ধান্তে না হেসে পারলেন না ভারতের অধিনায়ক বিরাট কোহলি যে আজকের দিনের নিজের ১৬তম সেঞ্চুরি করে অপরাজিত রয়েছেন। শুধু ভারতের খেলোয়াড় নয়, এমন সিদ্ধান্তে হেসে ফেলেছেন বাংলাদেশের কয়েকজন খেলোয়াড়। মিরাজ, তামিম, মুমিনুলরা এমন সিদ্ধান্তে হেসেই ফেলেছেন।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুণ