🕓 সংবাদ শিরোনাম

‘বাংলাদেশে সাংবাদিকতাকে তথ্য চুরি বলা হচ্ছে, এর চেয়ে দুঃখ আর নেই’ভারতকে আরও ৪ ট্রাক করোনার ওষুধ পাঠালো বাংলাদেশরোজিনা ইসলামের ঘটনা স্বাধীন সাংবাদিকতার টুঁটি চেপে ধরার শামিল: টিআইবিসাংবাদিক রোজিনা কারাগারেদুর্নীতি তুলে ধরাই কাল হয়েছে রোজিনার: মির্জা ফখরুলস্বাস্থ্য মন্ত্রণালয়ের অনলাইন ব্রিফিংও বয়কটচট্টগ্রামে আরও ৭০ জনের করোনা শনাক্ত, মৃত্যু ৫কারাগারে বাড়তি নিরাপত্তায় বাবুল আক্তারসাংবাদিক রোজিনাকে হয়রানি ও হেনস্থার প্রতিবাদে রাঙামাটি প্রেসক্লাবের মানববন্ধনসাংবাদিক রোজিনা ইসলামকে নির্যাতনের প্রতিবাদে টাঙ্গাইল প্রেসক্লাবের মানববন্ধন

  • আজ মঙ্গলবার, ৪ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৮ মে, ২০২১ ৷

খুলনায় চল‌ছে প্রকৃত ম‌ুক্তি‌যোদ্ধা যাচাই বাছাই কার্যক্রম


❏ শনিবার, ফেব্রুয়ারী ১১, ২০১৭ খুলনা, দেশের খবর

জি এস‌ কে শান্ত, খুলনা প্র‌তি‌নি‌ধি: খুলনা মহানগ‌রে শুরু হ‌য়ে‌ছে প্রকৃত মু‌ক্তি‌যোদ্ধা যাচাই-বাছাই কার্যক্রম। পাশ‌াপাশি অমু‌ক্তি‌যোদ্ধা‌রা কোন ভা‌বে যেন তা‌লিকাভুক্ত হ‌তে না পা‌রেন সে বিষয় সোচ্চার র‌য়ে‌ছে যাচাই-বাছাই ক‌মি‌টিসহ সকল মু‌ক্তি‌যোদ্ধারা।

mukti-judho

আজ শ‌নিবার (১১ ফেব্রুয়া‌রি) খুলনা জেলা প্রশাস‌কের কার্যল‌য়ে যাচাই বাছাই ক‌মি‌টির পক্ষ হ‌তে এ তথ্য নি‌শ্চিত ক‌রা হয়। গত ২১ জানুয়া‌রি থে‌কে খুলনাঞ্চ‌লের বি‌ভিন্ন থানায় মু‌ক্তি‌যোদ্ধার তা‌লিকায় নাম অন্তর্ভুক্তির এই কার্যক্রম শুর‌ু হ‌য়ে‌ছে। অাগামী ১৮ ফেব্রুয়া‌রি পর্যন্ত মু‌ক্তি‌যোদ্ধারা তা‌দের নাম তা‌লিকাভুক্ত কর‌নের জন্য অা‌বেদন কর‌তে পার‌বেন।

ইতোম‌ধ্যে তা‌লিকায় নাম অন্তর্ভু‌ক্তির জন্য খুলনা মহানগ‌রীর বি‌ভিন্ন থানা থে‌কে ৩৮৫ জন এ পর্যন্ত নতুন ক‌রে সরকা‌রের কা‌ছে অা‌বেদন জা‌নি‌য়ে‌ছেন। প্রকৃত মু‌ক্তি‌যোদ্ধা যাচাই বাছাই‌য়ের জন্য মহানগর মু‌ক্তি‌যোদ্ধা কমান্ডারকে সভাপ‌তি ক‌রে ৭ সদ‌স্যের ক‌মি‌টি গঠন করা হ‌য়ে‌ছে। দা‌লি‌লিক সাক্ষ্য প্রমা‌নের ভি‌ত্তি‌তে না‌মের তা‌লিকা প্রস্ত‌ুত কর‌তে কাজ কর‌ছে এই কমি‌টি। এছাড়া অা‌বেদনকারীরা অ‌নে‌কেই স্ব-শরী‌রে হা‌জির হ‌য়ে ক‌মি‌টির কা‌ছে তথ্য প্রমান উপস্থাপন কর‌ছেন। অাবার কেউ কেউ এসে‌ছেন বাবা অথবা কোন স্বজ‌নের পক্ষ হ‌তে। তাদের দা‌বি অমু‌ক্তি‌যোদ্ধা‌দের তালিকা থে‌কে বাদ এবং প্রকৃত মু‌ক্তি‌যোদ্ধা‌দের তা‌লিকা প্রনয়‌নের।

এ বিষয় মু‌ক্তি‌যোদ্ধা যাচাই-বাছাই ক‌মি‌টির খুলনা মহানগ‌রের সভাপ‌তি ও অ‌তি‌রিক্ত জেলা প্রশাসক (সা‌র্বিক) মোঃ জাহাঙ্গীর হো‌সেন জানান, খুলনা মহানগ‌রে তা‌লিকাভুক্ত মু‌ক্তি‌যোদ্ধার সংখ্যা র‌য়ে‌ছে ১৭০৩ জন। জেলা ও মহানগ‌রে নাম তা‌লিকাভুক্ত কর‌নের জন্য এ পর্যন্ত নতুন ক‌রে ৯ শতা‌ধিক অা‌বেদন জমা পড়ে‌ছে।‌ যুদ্ধকা‌লিন সম‌য়ের যোদ্ধা‌দের হা‌জির রে‌খেই যাচাই বাছাই প্রক্রিয়া চল‌ছে। পাশাপ‌া‌শি কোন ফাক ফোকড় দি‌য়ে অমু‌ক্তি‌যোদ্ধারা কোনভা‌বেই যা‌তে তা‌লিকাভুক্ত হ‌তে না পা‌রেন সে বিষয় সজাগ র‌য়ে‌ছে কর্তৃপক্ষ।