🕓 সংবাদ শিরোনাম

চীনা রকেটের সেই ধ্বংসাবশেষ আছড়ে পড়লো মালদ্বীপের কাছেঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে চলছে দূরপাল্লার বাসশরীয়তপু‌রে কৃষিঋণ পেতে হয়রানি, ব্যাংকে দালাল চ‌ক্রের দৌরাত্ম্য চর‌মে!স্কটল্যান্ডের সংস‌দে প্রথম বাংলা‌দেশি এমপি নবীগঞ্জের ফয়ছল চৌধুরীসিলেটে চাহিদামতো ইফতারি না দেয়ায় অন্তঃসত্ত্বা গৃহবধূকে হত্যা!করোনাকালে কিন্ডারগার্টেন ও নন-এমপিও শিক্ষকদের করুণ দশা!ওয়ালটন স্মার্টফোনে ১০ হাজার টাকা পর্যন্ত ‘ঈদ সালামি’চাচীর পরকীয়ার কথা জেনে যাওয়ায় ভাতিজাকে নৃসংশ ভাবে খুনকেরাণীগঞ্জে দুই কিশোরীকে গণধর্ষণ, গ্রেপ্তার-৪চুয়াডাঙ্গায় পুলিশের উপর মাদক কারবারিদের হামলা: এস আইসহ আহত-৫

  • আজ রবিবার,২৬ বৈশাখ, ১৪২৮ ৷ ৯ মে, ২০২১, সকাল ১১:১৫

আফগানিস্তানে মার্কিন বিমান হামলায় বেসামরিক মানুষ নিহত হওয়ায় উদ্বেগ জানাল জাতিসংঘ

❏ সোমবার, ফেব্রুয়ারী ১৩, ২০১৭ আন্তর্জাতিক

4bmuac1d122305muw2_800C450


আন্তর্জাতিক ডেস্কঃ

আফগানিস্তানে মার্কিন বিমান হামলায় বেসামরিক মানুষ নিহত হওয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে জাতিসংঘ। গত সপ্তাহে দু’দফা মার্কিন বিমান হামলায় অন্তত ১৮ বেসামরিক আফগান নিহত হয়েছে বলে জাতিসংঘ তদন্তে নিশ্চিত হওয়ার পর এ উদ্বেগ প্রকাশ করা হয়।

আফগানিস্তানে জাতিসংঘ সহায়তা মিশন বা ইউএনএএমএ তদন্তে উঠে এসেছে যে, চলতি মাসের ৯ এবং ১০ তারিখে মার্কিন বিমান হামলায় অন্তত ১৮ আফগান নিহত হয়েছে। আফগান প্রদেশ হেলমান্দের সংগিন জেলায় এ হামলায় নিহতদের বেশির ভাগই নারী এবং শিশু।

অবশ্য হেলমান্দে আফগান প্রেসিডেন্টের নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা ঘোষণা করেছিলেন, মৃতের সংখ্যা হবে অন্তত ২২।

ইউএনএএমএ তদন্তে আরো দেখা গেছে যে লশকর গাহে কাবুল ব্যাংকের বাইরে বোমা হামলায় অন্তত ৭ আফগান মারা গেছে।

২৫ ব্যক্তি নিহত এবং আরো অনেক আহত হওয়ার  ঘটনায় জাতিসংঘ গভীর উদ্বেগ প্রকাশ করেছে বলে ইউএনএএমএ’র  বিবৃতিতে জানানো হয়। এতে বেসামরিক মানুষকে ক্ষয়ক্ষতির থেকে রক্ষার জন্য আন্তর্জাতিক মানবিক আইন মেনে চলার জন্য সংঘর্ষে জড়িত সব পক্ষের প্রতি আহ্বান জানানো হয়।