গাজীপুরে মার্কেটে অগ্নিকান্ড : ৫ দোকান পুুড়ে ছাই

১২:১০ অপরাহ্ন | বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ১৬, ২০১৭ ঢাকা, দেশের খবর

রেজাউল সরকার (আঁধার), গাজীপুর প্রতিনিধি: গাজীপুর সিটি কর্পোরেশনের পুলিশ লাইনের পশ্চিম পাশের একটি মার্কেটে অগ্নিকান্ডে সাতটি ঘর ও ৫টি দোকান পুুড়ে গেছে। গতকাল বুধবার রাত সাড়ে ৯টার দিকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এ ঘটনায় একজন আহত হয়েছে।

ogni-kando

আহতের নাম মোফাজ্জল হোসেন (২৬)। সে খান টেইলার্সে সেলাইয়ের কাজ করে। তাকে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। অগ্নিকান্ডের সময় দোকানের ভিতরে থাকার কারনে ধোঁয়ায় সে আহত হয়েছে বলে জানিয়েছেন খাঁন টেইলার্সের মালিক ওমর ফারুক।

পুড়ে যাওয়া দোকানগুলো হল – বিসমিল্লাহ্ জেনারেল ষ্টোর, আকিদ এক্সেসরিজ, খান টেইলার্স, লিয়া এন্টার প্রাইজ ও বন্ধু হেয়ার কাটিং। এসব দোকানের বেশির ভাগ মালপত্র পুড়ে গেছে বলে জানিয়েছেন দোকান মালিকরা।

মুদি ব্যবসায়ী আনোয়ার হোসেন জানান, প্রথমে আমরা নিজস্ব চেষ্টায় আগুন নেভাতে ব্যর্থ হয়ে ফায়ার সার্ভিসে খবর দেই। ফায়ার সার্ভিস সময় মত না আসলে ব্যাপক ক্ষতির সম্ভবনা ছিল।

গাজীপুর ফায়ার সার্ভিসের টিম লিডার হুমায়ুন চৌধুরী জানান, রাত পৌণে ১০টায় খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিটের কর্মীরা প্রায় পৌনে এক ঘন্টার চেষ্টায় আগুন নেভাতে সক্ষম হয়। এ ঘটনায় একটি আঁধাপাকা বাড়ির ৭টি ঘর ও ৫টি দোকান পুড়ে গেছে।

তিনি জানান, তাৎক্ষনিকভাবে ক্ষয়ক্ষতির পরিমান জানা সম্ভব হয়নি। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।