• আজ ২৬শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

কুয়াকাটা-পটুয়াখালী-বরগুনা ও বরিশাল রুটে অর্নিদ্দিষ্ট কালের বাস ধর্মঘট

❏ বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ১৬, ২০১৭ দেশের খবর, বরিশাল

জাহিদ রিপন, পটুয়াখালী প্রতিনিধি: পরিবহন শ্রমিকদের নামে মিথ্যা মামলা প্রত্যাহার এবং মহাসড়কে থ্রি হুইলার, নসিমন, করিমন, ভটভটি চলাচল বন্ধের দাবীতে বাস মালিক শ্রমিকদের ডাকে অর্নিদ্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে কুয়াকাটা-পটুয়াখালী ও বরিশাল রুটে।

bus-dhormo

ফলে কুয়াকাটা, পটুয়াখালী, বরগুনা ও বরিশালের দক্ষিনাংশ লেবুখালী পর্যন্ত সকল ধরনের বাস চলাচল বন্ধ রয়েছে। পূর্ব ঘোষনা ছাড়াই সকাল ৬টা থেকে এ ধর্মঘট শুরু হওয়ায় চরম ভোগান্তিতে পড়েছে এসব সড়ক পথে চলাচলকারী যাত্রীসহ কুয়াকাটার পর্যটক।

বগুড়া থেকে কুয়াকাটাগামী পর্যটক আলমগীর হোসেন জানান, তিনি গতকাল পটুয়াখালীতে এসেছেন। আজ কুয়াকাটা যাবার জন্য এসে দেখেন বাস চলাচল বন্ধ। এখন তিনি বাড়ীও যেতে পারছেন না আবার কুয়াকাটায় যেতে পারছেন না। ঢাকা থেকে কুয়াকাটায় বেড়াতে আসা প্রবাসী আসাদুজ্জামান জানান, তার সাথে ২৪ জনের একটি দল আছে। লঞ্চ থেকে নেমে তারা দেখেন বাস চলাচল বন্ধ। এখন কি করবেন ভেবে পাচ্ছেন না। তিনি জানান তারা চরম ভোগান্তির মধ্যে পড়েছেন।

পটুয়াখালী জেলা বাস মালিক সমিতির সাধারন সম্পাদক গোলাম মাওলা দুলু মৃধা জানান, সরকার নির্দেশিত যানবাহন ছাড়া মহাসড়ক ও আঞ্চলিক মহাসড়কে অন্য যানবাহন চলা বন্ধ করতে হবে আর তাদের শ্রমিকদের নামে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে। তারপর ধর্মঘট প্রত্যাহার করা হবে।

উল্লেখ্য, গত ১২ ফেব্রুয়ারি বরগুনার আমতলী চৌরাস্তায় বাস শ্রমিক ও থ্রি হুইলার চলকদের সাথে সংঘর্ষের ঘটনায় মামলা হলে ১৭ জন বাস শ্রমিককে গ্রেফতার করে আমতলী থানা পুলিশ। এ নিয়ে তাদের মিথ্যা মামলা প্রত্যাহার ও মহাসড়কে নসিমন, করিমন, থ্রি হুইলার বন্ধের দাবীতে পটুয়াখালী প্রেসক্লাবে ১৩ ফেব্রুয়ারি সাংবদ সম্মেলন করেন পটুয়াখালী, বরগুনা ও বরিশাল বাস মালিক শ্রমিক নেতৃবৃন্দ।