🕓 সংবাদ শিরোনাম

ফ্রান্সের জাতীয় দলে ফিরছেন ”বেনজেমা”কর্ণফুলী থানার পাশেই ছুরিকাঘাতে যুবক খুন সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা করায়  ‘মিডিয়া এডুকেটরস নেটওয়ার্ক’ এর প্রতিবাদসাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা ও গ্রেফতারের প্রতিবাদে আমিরাতে সাংবাদিকদের প্রতিবাদ সভাকক্সবাজারে বিপুল সিগারেটসহ ৩ যুবক আটকরোজিনার সঙ্গে যারা অন্যায় করেছে, তাঁদের জেলে পাঠান: ডা. জাফরুল্লাহকেরানীগঞ্জে ফ্ল্যাট থেকে যুবতীর অর্ধগলিত মরদেহ উদ্ধারপাটগ্রাম সীমান্তে অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে নারী ও শিশুসহ ২৪জন আটকসাংবাদিকদের ভয় দেখিয়ে সরকার গণমাধ্যমের কণ্ঠরোধ করতে চায়: ভিপি নুরসাংবাদিকদের বিরুদ্ধে মামলা নয়, দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নিন: হানিফ

  • আজ বুধবার, ৫ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৯ মে, ২০২১ ৷

৫০০ কেজির সেই নারীর পাঁচ দিনে কমল ৩০ কেজি ওজন


❏ রবিবার, ফেব্রুয়ারী ১৯, ২০১৭ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক- বিশ্বের সবচেয়ে বেশি ওজনের নারী মিসরের আলেকজান্দ্রিয়ার ইমান আহমেদ আব্দুলাটির শরীরে অবস্থা উন্নতির দিকে। ভারতের সইফি হাসপাতালে ডা. মুফাজ্জল লাকদাওয়ালার অধীনে তিনি চিকিৎসা নিচ্ছেন।

পাঁচ দিনি তার শরীরের ওজন ৩০ কেজি কমেছে বলে জানিয়েছেন চিকিৎসক। তিনি নড়াচড়াও করতে পারছেন। খবর: হিন্দুস্থান টাইমস

Fati-Eman-www.jatirkhantha.com_.bd_অতিরিক্ত ওজনের কারণে ইমান আহমেদ আব্দুলাটি নানা অসুখে ভুগছেন। ৫০০ কেজি ওজনের এই নারী হাঁটাচলা তো দূরের কথা, নড়াচড়াও করতে পারছিলেন না। ৩৬ বছর বয়সী এই নারীর অবস্থা যখন আশঙ্কাজনক তখন তিনি ভারতের মুম্বাইয়ে অস্ত্রোপচার করাতে আসেন।

গত শনিবার ভোর ৪টার দিকে মুম্বাই আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন ইমান। গত ২৫ বছর তিনি বাড়ি থেকে বের হতে পারেননি। এক মাস ভারতের সইফি হাসপাতালে তার চিকিৎসা চলবে। তারপর অস্ত্রোপচার হবে। তিন মাস ধরে ডা. মুফাজ্জল লাকদাওয়ালা ও তার টিমের তত্ত্বাবোধানে রয়েছেন ইমান। তারাই ইমানকে মিসর থেকে মুম্বাই আনার সমস্ত ব্যবস্থা করেন।

আলেকজান্দ্রিয়া থেকে মুম্বাইতে আনতে প্রচুর কষ্ট হয়েছে হাসপাতাল কর্মীদের। গত ১৩ বছর ধরে তিনি বিছানায়। নড়াচড়া করার ক্ষমতাটুকুও নেই। ইমানকে প্রথমে আনা হয় একটি বিশেষ মালবাহী বিমানে। বিমান থেকে ক্রেনে করে নামিয়ে তোলা হয় এক বিশেষ ট্রাকে। তারপর নিয়ে যাওয়া হয় মুম্বাই এর চার্নি রোডের সাইফি হাসপতালে।

হাসপাতালের দোতলায় ইমানের জন্য তৈরি বিশেষ খাটে শোয়ানোও হয় ক্রেনে করে। ইমানের চিকিৎসক ড. মুফাজজল লাকড়াওয়ালা। মুম্বাইয়ের হাসপাতাল পর্যন্ত আনতেই খরচ হয় প্রায় ৮০ লাখ টাকা, জানান ড. লাকড়াওয়ালা।

তিনি জানান, ৩৫ বছর বয়সি ইমানের চিকিৎসার জন্য মাসখানেক ধরে চলবে বিভিন্ন পরীক্ষানিরীক্ষা। করা হবে নানা ধরণের টেস্ট। দেখা হবে লেপটিনের মতো জেনেটিক ত্রুটি আছে কিনা। ইমানের জেনেটিক টেস্টের রিপোর্ট দেখে পরবর্তী চিকিৎসার পরিকল্পনা করা হবে। দেহের জলীয় পদার্থ নিষ্কাশনেও সময় লাগবে চার সপ্তাহের মতো। চিকিৎসা সূচির মধ্যে আছে দুটো অপারেশন, ডায়েট প্ল্যান, ফিজিওথেরাপি ইত্যাদি।