🕓 সংবাদ শিরোনাম

রোজিনার সঙ্গে যারা অন্যায় করেছে, তাঁদের জেলে পাঠান: ডা. জাফরুল্লাহকেরানীগঞ্জে ফ্ল্যাট থেকে যুবতীর অর্ধগলিত মরদেহ উদ্ধারপাটগ্রাম সীমান্তে অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে নারী ও শিশুসহ ২৪জন আটকসাংবাদিকদের ভয় দেখিয়ে সরকার গণমাধ্যমের কণ্ঠরোধ করতে চায়: ভিপি নুরসাংবাদিকদের বিরুদ্ধে মামলা নয়, দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নিন: হানিফআর এমন ভুল হবে না: নোবেলস্বেচ্ছায় কারাবরণের আবেদন নিয়ে থানায় অনুসন্ধানী সাংবাদিকেরাইসরায়েলি আগ্রাসনের প্রতিবাদে রাস্তায় ঢাবি শিক্ষক সমিতিযমুনা নদীতে ডুবে তিন কলেজ ছাত্রীর মর্মান্তিক মৃত্যু‘বাংলাদেশে সাংবাদিকতাকে তথ্য চুরি বলা হচ্ছে, এর চেয়ে দুঃখ আর নেই’

  • আজ বুধবার, ৫ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৯ মে, ২০২১ ৷

টানা ২৬ ঘণ্টা ব্যাটিং করে বিশ্বরেকর্ড গড়লেন এই নারী ক্রিকেটার!


❏ রবিবার, ফেব্রুয়ারী ১৯, ২০১৭ খেলা

স্পোর্টস আপডেট ডেস্ক - শুনতেই বেশ অসম্ভব মনে হচ্ছে। একদিন ২৪ ঘণ্টা, কিন্তু টানা ২৬ ঘণ্টা ব্যাটিং! তাও আবার একজন নারী ক্রিকেটার? অবিশ্বাস্য কাণ্ডটাই ঘটিয়েছেন ক্যাথিয়া উত্তয়ামাহোরো। আর এতে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডেই নাম উঠে গেছে রুয়ান্ডার এই নারী ক্রিকেটারের।

রুয়ান্ডার রেমেরার আমাহোরো স্টেডিয়ামে টানা এতো সময় ব্যাটিং করেছেন ক্যাথিয়া। বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুরু করে শুক্রবার সকাল ১০টা পর্যন্ত ব্যাটিং করে গিনেস বুকে নিজের নাম তুলেছেন তিনি।

স্বাভাবিক ভাবেই বোঝা যাচ্ছে টানা ২৬ ঘন্টা ব্যাটিং করা কোন ম্যাচের ঘটনা হতে পারে না। ক্যাথিয়া এই কৃর্তি গড়েছেন নেটে। নেটে টানা এক দিনের বেশি সময় ব্যাটিং করেছেন তিনি। তবে যতোই নেটে হোক, টানা ২৬ ঘন্টা ব্যাটিং করার কৃতিত্ব তো তাকে দিতেই হবে। ব্যাটিং দূরের কতা, টানা ২৬ ঘণ্টা শুধু দাঁড়িয়ে থাকাও তো চাট্টিখানি কথা নয়।

woman bat

অবশ্য রেকর্ড গড়ার লক্ষ্য নিয়েই ব্যাটিং শুরু করেছিলেন ক্যাথিয়া। উদ্দেশ্য ছিল রেকর্ড গড়ে পাওয়া অর্থ রুয়ান্ডার প্রথম আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম তৈরিতে কাজে লাগাবেন। লক্ষ্য পূরণ হয়েছে ক্যাথিয়ার। কথা মতো স্টেডিয়াম তৈরির জন্য রেকর্ড গড়ার অর্থও দিয়ে দিয়েছেন।