🕓 সংবাদ শিরোনাম

খেলার আগে মাঠে ফিলিস্তিনের পতাকা ওড়ালেন কুড়িগ্রামের ক্রিকেটারেরাপাঁচ ঘণ্টা আটকে রেখে থানায় নেওয়া হলো প্রথম আলোর রোজিনা ইসলামকেকর্মস্থলে ফিরতে গাদাগাদি করে রাজধানীমুখী লাখো মানুষশেরপুরে পৃথক ঘটনায় একদিনে ৭ জনের মৃত্যুএক বিয়ে করে দ্বিতীয় বিয়ের জন্যে বড়যাত্রীসহ খুলনা গেল যুবক!আমার মৃত্যুর জন্য রনি দায়ী! চিরকুট লিখে স্কুল ছাত্রীর আত্মহত্যাইসরাইলীয় আগ্রাসনের  বিরুদ্ধে ইসলামী বিশ্বের নিন্দার নেতৃত্বে সৌদি আরবত্রিশালে সড়ক দূর্ঘটনায় ৩ জনের মৃত্যুতে নিহতের বাড়ীতে চলছে শোকের মাতমকলাপাড়ায় এক সন্তানের জননীর মরদেহ উদ্ধারটাঙ্গাইলে কৃষক শুকুর মাহমুদ হত্যা মামলায় গ্রেফতার-১

  • আজ মঙ্গলবার, ৪ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৮ মে, ২০২১ ৷

ব্যথার সমস্যায় লবণ ও জলপাই তেলের উপকারিতা


❏ সোমবার, ফেব্রুয়ারী ২০, ২০১৭ লাইফস্টাইল

লাইফস্টাইল ডেস্ক: কোমর ব্যথা, ঘাড় ব্যথা বা হাঁটু ব্যথা হওয়াটা অস্বাভাবিক কিছু নয়। কিন্তু এসব ব্যথা দীর্ঘ মেয়াদি চলতে থাকলে দৈনন্দিন কাজ বেশ ব্যাহত হয়। এ ধরনের ব্যথা উপশমে লবণ ও জলপাইয়ের তেলের মিশ্রণ ব্যবহার করে দেখতে পারেন। লবণের মধ্যে রয়েছে পটাশিয়াম ও ম্যাগনেশিয়ামের মতো মিনারেল।

tal-lobon

এটি চাপ কমায় এবং শরীরের ক্যালসিয়ামের ভারসাম্য বজায় রাখে। এটি হাড়কে শক্ত করে এবং ব্যথাকে প্রশমিত করে। অন্যদিকে জলপাইয়ের তেলের মধ্যে রয়েছে অলিওক্যানথাল। এই উপাদান প্রদাহ কমিয়ে ব্যথা উপশমে কাজ করে।

এই মিশ্রণ তৈরি করতে ১০ টেবিল চামচ ভালোমানের লবণ এবং ১২ থেকে ১৫ চা চামচ জলপাইয়ের তেল নিন। এ দুটি একসঙ্গে মিশিয়ে একটি বোতলের মধ্যে রাখুন। বোতলের মুখ ভালোভাবে আটকে দিন। স্বাভাবিক তাপমাত্রায় মিশ্রণটি দুই দিন রাখুন। এতে মিশ্রণটি ব্যবহারের জন্য উপযুক্ত হবে।

সকালে ঘুম থেকে উঠে আক্রান্ত স্থানে মাখুন। ধীরে ধীরে দুই-তিন মিনিট থেকে শুরু করে ২০ মিনিট পর্যন্ত মাখুন। এরপর পরিষ্কার তোয়ালে দিয়ে জায়গাটি ঢেকে দিন। মিশ্রণ ব্যবহারের পর র‍্যাশ হচ্ছে মনে হলে বেবি পাউডার লাগান। মিশ্রণটি ১০ থেকে ১৫ দিন ব্যবহারে ব্যথা অনেকটাই কমে যাবে।

এই বিভাগ থেকে আরও পড়ুন :