সংবাদ শিরোনাম

‘লঘু পাপে গুরু দণ্ড’; তিনটি মুরগি চুরির দায়ে দেড়লাখ টাকার জরিমানা চার তরুণের!কুড়িগ্রামের সবগুলো নদ-নদী শুকিয়ে গেছে, হুমকীতে জীব-বৈচিত্রহেফাজতের আরেক কেন্দ্রীয় নেতা গ্রেপ্তারমধুখালীতে বান্ধবীর সহায়তায় অচেতন করে দফায় দফায় ধর্ষণের শিকার নারী!বাসস্ট্যান্ডে প্রকাশ্যে চায়ের স্টলে ইতালি প্রবাসীকে কুপিয়ে হত্যাগোবিন্দগঞ্জে মর্মান্তিক সড়ক দূঘর্টনায় স্কুল শিক্ষকসহ একই পরিবারের ৪ জন নিহতময়মনসিংহে ব্রহ্মপুত্র নদের পানিতে ডুবে মারা গেলো ৩ শিশুমুহুর্তেই ভয়াবহ আগুন! স্কুলেই পুড়ে মরলো ২০ শিশু শিক্ষার্থী!সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু আর নেইসব রেকর্ড ভেঙে চুরমার, একদিনেই ৯৬ জনের মৃত্যু

  • আজ ১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

হোসেনপুরে অতি বৃষ্টিপাতের কারণে নিম্নাঞ্চল প্লাবিত, বোরো ধানের ক্ষয়ক্ষতি

৬:৪১ অপরাহ্ন | সোমবার, এপ্রিল ২৪, ২০১৭ দেশের খবর, ময়মনসিংহ

df


হোসেনপুর (কিশোরগঞ্জ) প্রতিনিধি :

কিশোরগঞ্জের হোসেনপুরে গত কয়েক দিনের বৃষ্টিপাতের কারণে নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। আর তাই নিম্নাঞ্চলের আবাদকৃত বোরো ধান পানিতে তলিয়ে গেছে। মাত্র কিছু দিন আগেও নিম্নাঞ্চল গুলো ছিলো পানি শূণ্য।

তখন কৃষকরাও ভেবে ছিল বোরো ধান পুরোপুরি পাকলে ধান কেটে  গোলায় তুলবে। ক্ষতিগ্রস্ত কৃষক নিরুপায় হয়ে পানিতে ডুবিয়ে থাকা কিছু ধান কাটার চেষ্টা করছেন কিন্তু লাভ হচ্ছে না। ধান কাটার শ্রমিকের অভাবে পানির নিচের ধান ক্ষেতেই নষ্ট হচ্ছে। আর তাই কৃষকের ফসলের আশা এখন দুঃস্বপ্নে পরিনত হয়েছে। প্রাকৃতিক দুর্যোগে বোরো ফসল হারিয়ে কৃষক এখন দিশেহারা হয়ে পড়েছেন।

উপজেলা কুষি অফিসার মোঃ ইমরুল কায়েস জানান, অতি বৃষ্টিতে উপজেলার গোবিন্দপুর ইউনিয়নের পানান বিল ও টঙ্গি বিলে ৯০ হেক্টর জমির বোরো ফসল নষ্ট হয়েছে। আর এতে ক্ষতিগ্রস্ত হয়েছেন ৩৮০জন কৃষক।

বোরো ধানের ক্ষয়ক্ষতির বিষয়টি জেলা প্রশাসনসহ কৃষি বিভাগের উর্ধতন কর্তৃপক্ষকেও জানানো হয়েছে বলে তিনি জানান।