• আজ ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

ইন্টারনেট ভিত্তিক বাংলাদেশ জাতীয় জাদুঘরের ‘ভার্চুয়াল গ্যালারি’ প্রবর্তন অনুষ্ঠান

৭:১৪ অপরাহ্ন | সোমবার, এপ্রিল ২৪, ২০১৭ তথ্য জাদুঘর

নিউজ ডেস্ক: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ডিজিটাল বাংলাদেশ কার্যক্রম বাস্তবায়নের লক্ষ্যে অ্যাকসেস টু ইনফরমেশন (A2i) প্রকল্পের আওতায় প্রদত্ত সার্ভিস ইনোভেশন ফান্ড (SIF) এর আর্থিক সহযোগিতায় ইন্টারনেট ভিত্তিক বাংলাদেশ জাতীয় জাদুঘর ‘ভার্চুয়াল গ্যালারি’ নির্মাণ কাজ সম্পন্ন করেছে।

আগামী ২৫ এপ্রিল ২০১৭ তারিখ, মঙ্গলবার বাংলাদেশ জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে বিকাল ৩ টায় ‘ভার্চুয়াল গ্যালারি’ প্রবর্তন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ড. তৌফিক-ই-এলাহী চৌধুরী বীর বিক্রম, মাননীয় প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জনাব আসাদুজ্জামান নূর এমপি, মাননীয় মন্ত্রী, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ও জনাব মোঃ নজরুল ইসলাম খান, কিউরেটর, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘর এবং জনাব কবির বিন আনোয়ার, মহা-পরিচালক, মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয় এবং প্রকল্প পরিচালক, A2i প্রকল্প বাংলাদেশ জাতীয় জাদুঘরের সেবা প্রদানের মানকে আরও উন্নত করার অংশ হিসেবে এ কার্যক্রম শুরু হচ্ছে। পৃথিবীর যেকোন দেশ থেকে ইন্টারনেট মাধ্যমে ভার্চুয়ালি বাংলাদেশ জাতীয় জাদুঘরের গ্যালারি সমূহ পরিদর্শন করা যাবে।