🕓 সংবাদ শিরোনাম

সৌদিতে অবৈধভাবে প্রবেশ করলে ১৫ বছরের জেল ও জরিমানার ঘোষণামাদারীপুরে নির্বাচনী সহিংসতায় আহত শ্রমিকলীগ সভাপতির মৃত্যুভয়ংকর হচ্ছে খুলনা বিভাগ, একদিনেই রেকর্ড ৩২ জনের মৃত্যুটাঙ্গাইলে নতুন করে ১৪৯ জন করোনায় আক্রান্ত, ৩ জনের মৃত্যুইভ্যালিসহ ১০ ই-কমার্সে কেনাকাটায় নিষেধাজ্ঞা দিলো ব্র্যাক ব্যাংকনওমুসলিম ওমর ফারুক হত্যার প্রতিবাদে মানববন্ধন-সংবাদ সম্মেলন, ৬ দফা দাবিআ.লীগ অতীতে জনগণের সঙ্গে ছিল, ভবিষ্যতেও থাকবে : কাদের২৪ ঘন্টায় রাজশাহী মেডিকেলের করোনা ওয়ার্ডে ১৬ জনের মৃত্যুইভ্যালির সম্পদ ৬৫ কোটি, দেনার পরিমাণ ৪০৩ কোটি ৮০ লাখ টাকাবঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

  • আজ বুধবার, ৯ আষাঢ়, ১৪২৮ ৷ ২৩ জুন, ২০২১ ৷

বৃষ্টির অজুহাতে বিদ্যুৎ বন্ধ, দক্ষিণাঞ্চল অন্ধকারে!


❏ সোমবার, এপ্রিল ২৪, ২০১৭ দেশের খবর, বরিশাল

মোঃ ফেরদাউছ সিকদার, বরিশাল অফিস- বরিশালে একটু বৃষ্টি হলেই ঘন্টার পর ঘন্টা বিদ্যুৎ থাকেনা। এ যেন নিত্য নৈমৃত্তিক ঘটনায় পরিণত হয়েছে। অজুহাত একটাই গাছ পড়ার কারণে বিদ্যুৎ লাইন বিচ্ছিন্ন হয়ে গেছে, কাজ চলছে।

unnamedকিন্তু গাছ অপসারণ করে বিদ্যুৎ সঞ্চালন চালু করতে কত ঘন্টা সময় লাগবে এর কোনো সদুত্তর পাওয়া যায়নি। গত কয়েকদিন যাবত বরিশালে বৃষ্টি আসার আগেই ঘন্টার পর ঘন্টা বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকে। মাঝে মাঝে বিদ্যুৎ আসলেও ৩০-৪০ মিনিটের বেশি থাকেনা।

বিদ্যুৎ বিচ্ছিন্ন হওয়ার সঙ্গে সঙ্গে অন্ধকারাচ্ছন্ন হয়ে পড়ে জেলার শহর-গ্রামের বাসা-বাড়ি-ভবনগুলো। এ কারণে অন্ধকারে থাকতে হয় বিকল্প ব্যবস্থাবিহীন হাসপাতালগুলোকেও। বিদ্যুৎ না থাকায় চরম ভোগান্তিতে পড়তে হয় শিক্ষার্থীসহ জনসাধারণকে।

গত শনিবার থেকে বরিশালে পিডিবি এবং ওয়েষ্টজোন পাওয়ার ডিস্টিবিউশন বিদ্যুৎ বিতরণ ব্যবস্থা সম্পূর্ণ ভেঙ্গে পড়েছে। এতে বাসা-বাড়িতে বাতি জ্বালাতে আইপিএস একমাত্র ভরসা হলেও চার্জের অভাবে তাও বন্ধ হয়ে যায়। পিডিবি ও ওয়েস্টজোন পাওয়ার ডিস্টিবিউশন সংশ্লিষ্ট কর্মকর্তারা কেউ ফোনও রিসিভ করছেন না।

এদিকে বৃষ্টি আসার আগেই বিদ্যুৎ সরবরাহ বন্ধ করার কারনে বরিশাল শহরের মানুষ ও গ্রামের সাইডের মানুষ বিদ্যুৎ সংকটে পরে। যারা বিদ্যুতের সাহায্যে মটর চালিয়ে যারা পানি ব্যবহার করেন সেসব বাসা-বাড়ির পানির ট্যাংকিতে পানি না থাকায় গৃহস্থালী কাজ চরমভাবে ব্যাহত হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন বিদ্যুৎ গ্রাহকরা।

রোববার (২৩ এপ্রিল) সকালে একঘন্টায় ৩ বার বিদ্যুৎ আসলেও এর স্থায়িত্ব এক মিনিটের বেশি ছিলনা। এতে ফ্রিজ, টেলিভিশনসহ ইলেকট্রনিক্স সামগ্রী নষ্ট হওয়ার আশঙ্কা প্রকাশ করেছেন এলাকাবাসী।

বিদ্যুৎ সংশ্লিষ্ট অভিযোগ কেন্দ্রে ফোন করলে তারা জানায়, গাছ পড়ে বিভিন্নস্থানে মেইন লাইনের সংযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। বিদ্যুৎ বিভাগের লোকজন কাজ করছে। পুরোপুরি সংযোগ চালু হতে সময় লাগবে।

এ ব্যাপারে বরিশাল ওয়েষ্টজোন পাওয়ার ডিষ্টিবিউশন ও পল্লী বিদ্যুৎ সমিতির নির্বাহী প্রকৌশলীর সঙ্গে জানার জন্য বার বার ফোন করা হলেও তারা কেউ ফোন রিসিভ করেননি।