সংবাদ শিরোনাম

ছাত্রলীগ নেতার প্যান্ট চুরির ভিডিও ভাইরাল!পাটগ্রামে ইউএনও’র উপর হামলা, আটক ৬আগের সব রেকর্ড ভেঙ্গে একদিনে সর্বোচ্চ মৃত্যু ৮৩ জনেরশফী হত্যা মামলা: মামুনুল-বাবুনগরীসহ ৪৩ জনকে অভিযুক্ত করে প্রতিবেদনখালেদা জিয়ার রোগমুক্তি কামনায় সারাদেশে দোয়া কর্মসূচিরোহিঙ্গা শিবিরে ফের অগ্নিকান্ডসালথায় তান্ডব: এসিল্যান্ডের বিরুদ্ধে উঠা অভিযোগের সত্যতা মিলেনিশাহজাদপুরে কৃষকদের মাঝে হারভেস্টার মেশিন বিতরণচাঁদপুরে গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতি পেতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপিশ্রমিকদের যাতায়াতের ব্যবস্থা না করলে আইনি পদক্ষেপ : শ্রম প্রতিমন্ত্রী

  • আজ ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

এমএলএম কোম্পানিসহ দেড় শতাধিক সমবায় সমিতির বিরুদ্ধে মামলার সুপারিশ

৯:০১ অপরাহ্ন | সোমবার, এপ্রিল ২৪, ২০১৭ Breaking News, জাতীয়

সময়ের কণ্ঠস্বর: মাল্টি লেভেল মার্কেটিং (এমএলএম) কোম্পানিসহ দেড় শতাধিক সমবায় সমিতির বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়েরের সুপারিশ করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটি। গ্রাহকের অর্থ আত্মসাতের অভিযোগে এই মামলার সুপারিশ করা হয়েছে সেই সঙ্গে একইসঙ্গে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য দুর্নীতি দমন কমিশনেও (দুদকে) নথি পাঠানোর সুপারিশ করা হয়েছে।

আজ সোমবার সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয় বলে সংসদ সচিবালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

কমিটির সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহ সভাপতিত্বে কমিটির সদস্য ও স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন, প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গাঁ, রহমত আলী এমপি, রাজি উদ্দীন আহমেদ, এ কে এম মোস্তাফিজুর রহমান এবং ফজলে হোসেন বাদশা বৈঠকে উপস্থিত ছিলেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কমিটি সমবায় অধিদপ্তর কর্তৃক লাইসেন্সকৃত কো-অপারেটিভ সোসাইটি এবং মাল্টিপারপাস কো-অপারেটিভভুক্ত যে সব সমিতির বিরুদ্ধে আর্থিক অনিয়মের অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে ক্রিমিনাল কেস করার সুপারিশ করে এবং পাশাপাশি দুদকেও মামলা রুজু করার সুপারিশ করে। রাজশাহী সিটি করপোরেশনের সোনা দিঘি উদ্ধার করে আগের ঐতিহ্যে ফিরিয়ে আনার সুপারিশ করা হয়। এ ছাড়া বরিশাল সিটি করপোরেশনে নিয়োগকৃত কর্মচারীদের অসন্তোষ দ্রুত লাঘবের ব্যবস্থা গ্রহণের ওপর গুরুত্ব আরোপ করা হয়।

বৈঠকে সচিব স্থানীয় সরকার বিভাগ, সচিব পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ, স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।