সংবাদ শিরোনাম

খালেদা জিয়ার সিটি স্ক্যানের রিপোর্ট নিয়ে যা বললেন চিকিৎসক২৪ ঘণ্টার আল্টিমেটাম দিলেন কাদের মির্জাটাঙ্গাইলে ভন্ড পুরুষ কবিরাজ নারী সেজে যুবককে বিয়ে! অতঃপর…ব্যক্তিগত কাজে সরকারি গাড়ি নিয়ে স্বাস্থ্য কর্মকর্তার ঢাকা ভ্রমণ!শেরপুরের সেই শিশু রোকনের পরিবারের পাশে ইউএনও!কক্সবাজারে অস্ত্রসহ ডাকাতি মামলার আসামি গ্রেফতারকক্সবাজারে অনুপ্রবেশকারীর পক্ষ না নেয়ায়, আ’লীগ সভাপতিকে অব্যাহতি!শাহজাদপুরে ট্যাংকলরি সিএনজি’র মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ১রমজান মাসে আলেমদের হয়রানি মেনে নেয়া যায় না: নুরুল ইসলাম জিহাদীখালেদা জিয়াকে পাকিস্তান-জাপান দূতের চিঠি

  • আজ ৩রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

খুলনায় দুদ‌কের দা‌য়েরকৃত মামলায় পু‌লিশ কর্মকর্তা কারাগা‌রে

৫:২২ অপরাহ্ন | সোমবার, এপ্রিল ২৪, ২০১৭ Breaking News, অপরাধ, আলোচিত, খুলনা, দেশের খবর, স্পট লাইট

জিএস‌কে শান্ত, স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট: দুর্নীতি দমন কমিশন (দুদক)’র দা‌য়ের করা মামলায় খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) মহানগর গো‌য়েন্দা কার্যাল‌য়ের উপ-প‌রিদর্শক (এসআই) মোঃ আলী অাকবর‌কে কারগা‌রে পাঠা‌নোর নি‌র্দেশ দি‌য়ে‌ছেন অাদালত।

সোমবার (২৪ এপ্রিল) দুপুরে খুলনা মহানগর দায়রা জজ অাদালতের বিচারক অরুপ কুমার গোস্বামী তার জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা দুদকের সহকারী পরিচালক নাজমুল হোসেন জানান, এসআই আলী আকবর মহানগর দায়রা জজ আদালতে জামিন নিতে যান। আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। দুদকের পক্ষে আসামির জামিনের বিরোধিতা করেন অ্যাডভোকেট খন্দকার মুজিবুল হক।

মামলায় উল্লেখ করা হয়, ঘুষ গ্রহণ ও ব্যাপক চাঁদাবাজি সংক্রান্ত অভিযোগ পাওয়ার পর দুদক থেকে ২০১১ সালের ২১ সেপ্টেম্বর আলী আকবরের কাছে সম্পদের বিবরণী চাওয়া হয়। ২০১১ সালের ২৬ সেপ্টেম্বর তিনি দুদকে সম্পদ বিবরণী জমা দেন। তবে দুদক থেকে দাখিলকৃত সম্পদ যাচাইকালে ১ কোটি ৮৭ লাখ ৩৪ হাজার ৮৭ টাকার স্থাবর ও অস্থাবর সম্পদের তথ্য পাওয়া যায়। এসময় আলী আকবর ২০ লাখ টাকার সম্পদ গোপন করে এবং ১ কোটি ৩৫ লাখ ৯৭ হাজার ২৫১ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন করে দখলে রাখেন। যা ২০০৪ সালের দুদক আইনের ২৬(২) ও ২৭(১) ধারা অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ।

আলী আকবর ১৯৯৬ সালের ৯ অক্টোবর পুলিশ কনস্টেবল পদে যোগদান করেন। এরপর তিনি এএসআই হিসাবে নগরীর দৌলতপুর থানায় যোগ দেন। খুলনা মহানগরীর অভিজাত এলাকা পশ্চিম টুটপাড়া মেইন রোডে ‘আঞ্জুমান মঞ্জিল’ নামে তার বিলাসবহুল চারতলা বাড়ি র‌য়ে‌ছে।