সংবাদ শিরোনাম

ছাত্রলীগ নেতার প্যান্ট চুরির ভিডিও ভাইরাল!পাটগ্রামে ইউএনও’র উপর হামলা, আটক ৬আগের সব রেকর্ড ভেঙ্গে একদিনে সর্বোচ্চ মৃত্যু ৮৩ জনেরশফী হত্যা মামলা: মামুনুল-বাবুনগরীসহ ৪৩ জনকে অভিযুক্ত করে প্রতিবেদনখালেদা জিয়ার রোগমুক্তি কামনায় সারাদেশে দোয়া কর্মসূচিরোহিঙ্গা শিবিরে ফের অগ্নিকান্ডসালথায় তান্ডব: এসিল্যান্ডের বিরুদ্ধে উঠা অভিযোগের সত্যতা মিলেনিশাহজাদপুরে কৃষকদের মাঝে হারভেস্টার মেশিন বিতরণচাঁদপুরে গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতি পেতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপিশ্রমিকদের যাতায়াতের ব্যবস্থা না করলে আইনি পদক্ষেপ : শ্রম প্রতিমন্ত্রী

  • আজ ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

কাল দেশ ছাড়ছে টাইগাররা, মানসিক প্রস্তুতির কথা বললেন মাশরাফি

১২:০২ অপরাহ্ন | মঙ্গলবার, এপ্রিল ২৫, ২০১৭ Breaking News, খেলা, স্পট লাইট

স্পোর্টস আপডেট ডেস্ক: ইংল্যান্ডের কন্ডিশনই আমাদের জন্য বড় চ্যালেঞ্জ হবে বলে জানিয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। আজ মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে একথা বলেন তিনি।

আগামীকাল বুধবার আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ ও ইংল্যান্ডে অনুষ্ঠেয় আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির আসর সামনে রেখে দেশ ছাড়বে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।

মাশরাফি বিন মুর্তজা বলেছেন, আমাদের কঠিন দলের বিরুদ্ধে খেলতে হবে। কন্ডিশনের দিক থেকে ওরা এগিয়ে থাকবে। ওখানে কিছুটা শীত থাকবে। সেখানে তারা যত সহজে ভালো করতে পারবে আমাদের জন্য কাজটা ততো সহজ হবে না। তাদের চেয়ে আমাদের আরও দুই-তিন গুণ বেশি কষ্ট করতে হবে। খেলোয়াড়দের সুস্থ থাকাটা গুরুত্বপূর্ণ। সুতরাং, আমাদের মানসিকভাবে প্রস্তুত থাকতে হবে।

তিনি বলেন, আমরা প্রথমে ত্রিদেশীয় সিরিজ খেলব। সেখানে যদি আমরা জয়ের মধ্যে থাকি তাহলে টিম স্পিরিট ভালো থাকবে। কারণ, জয়ের মধ্যে থাকলে সবসময় অনুভূতি ভালো থাকে। আমরা সেখানে ১৮ জন খেলোয়াড় একসঙ্গে থাকব। এটি একটি পরিবারের মতো। যদি কারও খারাপ সময় যায় তাহলে আমরা সবাই তার পাশে থেকে তাকে মানসিকভাবে চাঙ্গা করে তোলার চেষ্টা করব।

দেশের বাইরে খেলা নিয়ে মাশরাফি বিন ‍মুর্তজা বলেন, দেশের বাইরে সবসময় ভিন্ন চ্যালেঞ্জ থাকে। আপনি যদি দেখেন বড় বড় টিমের দিকে তাকান তাহলে দেখবেন, অ্যাওয়ে ম্যাচে তারা সহজে ভালো করতে পারেনি। আমি বলব, সেদিক থেকে আমাদের উন্নতিটা ভালো হচ্ছে।

মোস্তাফিজুর রহমানকে নিয়ে মাশরাফি বিন মুর্তজা বলেন, মোস্তাফিজের ব্যাপারে এখন যেটা ঘটছে সেটাই নরমাল। আন্তর্জাতিক ক্রিকেটে প্রবেশ করে প্রথম কয়েকটি ম্যাচে আপনি ২৫-৩০টি উইকেট নিতে পারেন। কিন্তু এখন মোস্তাফিজকে উইকেট পেতে কষ্ট করতে হবে। এখন ওর জন্য যেটি বড় সমস্যা তৈরি হয়েছে সেটি হচ্ছে ইনজুরি।