• আজ শুক্রবার। গ্রীষ্মকাল, ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। দুপুর ১:২৫মিঃ

সোনুর বিতর্কিত মন্তব্যে মুখ খুলে এবার তোপের মুখে পড়লেন সাইফ!

⏱ | মঙ্গলবার, এপ্রিল ২৫, ২০১৭ 📁 Breaking News, বিনোদন, স্পট লাইট

বিনোদন ডেস্ক: গত সপ্তাহে সোশ্যাল মিডিয়ায় আলোচনার কেন্দ্রে ছিল বলিউড গায়ক সোনু নিগমের আজান সম্পর্কিত মন্তব্য। এ মন্তব্যের জেরে সোনুর বিরুদ্ধে মুসলিম নেতার ফতোয়া জারি, গায়কের মাথা কামানো, নিজের টুইটার অ্যাকাউন্টে আজান রেকর্ড করে পোস্ট করা, সবকিছুই সবার জানা।

সোনুর এ বিতর্কিত মন্তব্যে বলিউড থেকে প্রতিক্রিয়া দিয়েছেন কঙ্গনা রনৌত, জাভেদ আখতারের মতো ব্যক্তিরাও।

এবার এ প্রসঙ্গে মুখ খুললেন সাইফ আলি খান। সাইফের মতে, প্রথমে সোনুর মন্তব্যটি একটু বেশিই আক্রমণাত্মক ছিল। পরে নিজের মন্তব্যের স্বপক্ষে বিশ্লেষণ দিলেও টুইটারে তোপের মুখে পড়তে হয় সাইফকে।

সাইফ তার মন্তব্যে বলেন, আজানের সময় এ উচ্চস্বরে চিৎকার করার রীতি এসেছে সংখ্যালঘুদের সংখ্যাগরিষ্ঠ দেশে নিজেদের অস্তিত্ব প্রমাণের চেষ্টায়। সাধারণত ভীতি থেকেই এ উচ্চশব্দ।

তিনি বলেন, ‘আমিও মনে করি যেকোনো ধর্মের প্রার্থনা অনুষ্ঠানেই ন্যূনতম একটি সাউন্ড ডেসিবেল মেনে চলা উচিত।’ এরপর তিনি ভারতের সঙ্গে ইসরায়েলের তুলনা করে বলেন, ‘সেখানেও তিনটি ধর্মের মানুষ একসঙ্গে থাকেন।’

সাইফ যদিও পরে বলেন, ‘ধর্ম যেকোনো মানুষের ব্যক্তিগত বিষয় হিসেবে থাকা উচিত। ভারতের ধর্ম নিরপেক্ষ দেশ হিসেবে আন্তর্জাতিক মঞ্চে পরিচিতি থাকা প্রয়োজন। এরপরই সাইফকে টুইসদের প্রশ্ন, নিজের ছেলের নাম তৈমুরও কী কোনো ভীতি থেকেই রেখেছেন তিনি?

জি ভট্ট নামে এক ব্যক্তি বলেন, ‘কাশ্মিরে যারা পাথর ছুড়ছেন ভারতীয় সেনা জওয়ানদের লক্ষ্য করে তাদের সমালোচনা করার সাহস আছে তো সাইফের?’ তবে তার বিরুদ্ধে টুইসদের এ তোপের বিষয়ে কোনো মন্তব্য করতে চাননি এই অভিনেতা।