🕓 সংবাদ শিরোনাম
  • আজ বুধবার, ২ আষাঢ়, ১৪২৮ ৷ ১৬ জুন, ২০২১ ৷

জবি মনোবিজ্ঞান বিভাগের নবীনবরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত


❏ মঙ্গলবার, এপ্রিল ২৫, ২০১৭ শিক্ষাঙ্গন

মোঃ আশিক, জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) মনোবিজ্ঞান বিভাগের উদ্যোগে ১২তম ব্যাচের (২০১৬-১৭ শিক্ষাবর্ষ) নবীনবরণ ও ৫ম ব্যাচের (২০১৩-১৪ শিক্ষাবর্ষ) বিদায় সংবর্ধনা অনুষ্ঠান-২০১৭ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান। উদ্বোধন বক্তব্যে উপাচার্য বলেন, “বাস্তবিক জীবনে মনোবিজ্ঞানের ব্যবহার ব্যাপক। মানুষের জীবনের বিভিন্ন ধরনের প্রতিবন্ধকতা দূরীকরণে মনোবিজ্ঞানের জ্ঞান অত্যাবশ্যকীয়। মনোবিজ্ঞানের জ্ঞানকে ব্যবহারিক ও প্রয়োগিকভাবে কাজে লাগাতে পারলে জীবনে উন্নতি লাভ করতে পারবো এবং মানসিকভাবে শান্তি লাভ করতে সক্ষম হব। এ জন্য শিক্ষক-শিক্ষার্থীদের গবেষণামূলক কার্যক্রম পরিচালনা করতে হবে এবং সমস্যা সমাধানের মাধ্যমে নিজস্ব স্বকীয়তা তুলে ধরতে হবে।”

মনোবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. অশোক কুমার সাহা এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন ট্রেজারার অধ্যাপক মোঃ সেলিম ভূঁইয়া এবং লাইফ অ্যান্ড আর্থ সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ জাকারিয়া মিয়া।

এছাড়াও অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন মনোবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. কাজী সাইফুদ্দীন, সহযোগী অধ্যাপক ড. নূর মোহাম্মাদ ও স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের মনোরোগ বিদ্যা বিভাগের প্রধান ডাঃ শোয়েবুর রেজা চৌধুরী। স্বাগত বক্তব্য প্রদান করেন ‘নবীনবরণ ও বিদায় সংবর্ধনা উদ্যাপন কমিটি-২০১৭’ এর আহ্বায়ক ও বিভাগের সহকারী অধ্যাপক মুহাম্মদ আকরাম উজ্জামান। অনুষ্ঠানে ‘Jagannath University Journal of Psychology’ এর মোড়ক উন্মোচন করা হয়।

এছাড়াও নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করা হয় এবং বিদায় শিক্ষার্থীদের ক্রেস্ট প্রদান করা হয়। এ সময় বিভিন্ন অনুষদের ডিন, বিভাগের চেয়ারম্যান, শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।