• আজ সোমবার। গ্রীষ্মকাল, ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। সকাল ৮:৩১মিঃ

হাওরে মাছ শিকারের নিষেধাজ্ঞা প্রত্যাহার

২:৩২ অপরাহ্ন | মঙ্গলবার, এপ্রিল ২৫, ২০১৭ Breaking News, আলোচিত বাংলাদেশ

সুনামগঞ্জ প্রতিনিধি: সুনামগঞ্জে হাওরে মাছ শিকারের নিষেধাজ্ঞা প্রত্যাহার করেছে জেলা প্রশাসন। আজ মঙ্গলবার বেলা ১১টার দিকে জেলা প্রশাসকের সঙ্গে পরামর্শ করে জেলা মৎস্য কর্মকর্তা শঙ্কর রঞ্জন দাস এ ঘোষণা দেন।

জেলা মৎস্য অফিস জানায়, জেলার বিভিন্ন হাওরে অ্যামোনিয়া গ্যাসের কারণে মাছের মড়ক দেখা দেওয়ায় ১৮ এপ্রিল জেলা প্রশাসন মাছ শিকারের উপর নিষেধাজ্ঞা জারি করে। মঙ্গলবার এ নিষেধাজ্ঞার এক সপ্তাহ পার হওয়ায় জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলামের সঙ্গে পরামর্শ করে জেলা মৎস্য অফিস এ নিষেধাজ্ঞা প্রত্যাহারের ঘোষণা দেন।

জেলা মৎস্য কর্মকর্তা শঙ্কর রঞ্জন দাস জানান, মাছ শিকারের নিষেধাজ্ঞা প্রত্যাহার করে সতেজ ও তাজা মাছ খাওয়ার জন্য জনসাধারণকে পরামর্শ দেওয়া হচ্ছে।

তিনি আরও জানান, নিষেধাজ্ঞা প্রত্যাহরের বিষয়টি উপজেলা মৎস্য অফিসগুলোকে মাইকিং করে এলাকার জনসাধারণকে জানানোর জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, এবার অতিবৃষ্টি ও পাহাড়ি ঢলে সুনামগঞ্জের হাওরগুলো ডুবে যাওয়ায় ধান-মাছসহ তিন খাতে ক্ষতি হয়েছে প্রায় পাঁচ হাজার কোটি টাকা। এতে দেশে বোরোর উৎপাদনের টার্গেট পূরণ না হওয়ার আশঙ্কা আছে। এছাড়া দুর্গত এলাকায় অন্যান্য ফসল, শাকসবজি, ফলমূল, গবাদি পশুসহ ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে ৯০ শতাংশ।