🕓 সংবাদ শিরোনাম
  • আজ বুধবার, ২ আষাঢ়, ১৪২৮ ৷ ১৬ জুন, ২০২১ ৷

নবীগঞ্জে গাঁজা চাষি আটক : দুটি গাঁজার গাছ উদ্ধার


❏ মঙ্গলবার, এপ্রিল ২৫, ২০১৭ দেশের খবর, সিলেট

মতিউর রহমান মুন্না, নবীগঞ্জ প্রতিনিধি: নবীগঞ্জের হরিনগর গ্রামে বাড়ির উঠানে গাঁজা চাষ করায় শ্যামল চন্দ্র দাশ (৬০) নামের এক গাঁজা চাষিকে আটক করেছে পুলিশ।

এ সময় তার পকেটে থেকে ২৫০ গ্রাম গাঁজা ও তার বাড়ির উঠানে লাগানো তিন ফুট লম্বা দুটি গাঁজার গাছ উদ্ধার করা হয়। গতকাল সোমবার রাত ১১ টার দিকে উপজেলার ২নং বড় ভাকৈর ইউনিয়নের হরিনগর গ্রাম থেকে মাদক ব্যবসায়ী শ্যামলকে আটক ও মাদকদ্রব্য উদ্ধার করে ইনাতগঞ্জ ফাঁড়ি পুলিশ।

পুলিশ ও স্থানীয় সুত্রে জানা যায়, হরিনগর গ্রামের মৃত নর্মদা চরন দাশ এর ছেলে শ্যামল দীর্ঘদিন ধরে ওই এলাকার বিভিন্ন স্থানে গাঁজার রমরমা ব্যবসা করে আসছিল। এমনকি তার বাড়ির উঠানে দুটি গাঁজার গাছ লাগিয়ে গাঁজা চাষ করছিল। এছাড়াও নবীগঞ্জ পৌর এলাকার হালিতলা গ্রামের জনৈক বড় এক গাঁজার বিক্রেতার কাছ থেকে গাঁজা কিনে নিয়ে ভাটি বাংলার বিভিন্ন এলাকায় পাইকারী দামে গাঁজা বিক্রি করতো শ্যামল।

দীর্ঘ দিন ধরে গাঁজার রমরমা ব্যবসা করে এলাকায় সে মাদক সম্রাট হিসেবে পরিচিতি লাভ করে। গোপন সংবাদের ভিত্তিতে গত সোমবার রাতে ইনাতগঞ্জ পুলিশ ফাঁড়ির ইনচার্জ এস আই ধর্মজিৎ সিনহার নেতৃত্বে একদল পুলিশ হরিনগরস্থ শ্যামলের বাড়িতে অভিযান চালিয়ে তাকে আটক করে এবং তিন ফুট লম্বা গাজাঁর দুটি গাছ ও শুকানো ২৫০ গ্রাম গাঁজা উদ্ধার করে। এ ঘটনায় আজ মঙ্গলবার তার বিরুদ্ধে পুলিশ বাদি হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে একটি মামলা দায়ের করা হয়েছে এবং সকালে হবিগঞ্জের বিজ্ঞ আদালতের মাধ্যমে তাকে জেল হাজতে প্রেরন করা হয়েছে।

এ ব্যাপারে নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ এস এম আতাউর রহমান সময়ের কণ্ঠস্বরকে বলেন, ধৃত গাঁজা বিক্রেতা শ্যামল তার বাড়িতে গাঁজার গাছ লাগিয়ে গাঁজা চাষ করে আসছিলো। গোপন সংবাদের ভিত্তিতে তার বাড়িতে অভিযান চালিয়ে তাকে আটক করে গাঁজা ও গাছ উদ্ধার করা হয়েছে। এছাড়াও নবীগঞ্জকে মাদক মুক্ত করতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলে জানান ওসি।