🕓 সংবাদ শিরোনাম
  • আজ শুক্রবার, ১১ আষাঢ়, ১৪২৮ ৷ ২৫ জুন, ২০২১ ৷

সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী টুকুর জামিন নামঞ্জুর


❏ মঙ্গলবার, এপ্রিল ২৫, ২০১৭ দেশের খবর, রাজশাহী

সিরাজুল ইসলাম শিশির, সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জের সায়দাবাদে ট্রেনে হামলা ও ভাংচুরের চার মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকুর জামিনের আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

আজ মঙ্গলবার বেলা ১১টায় সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে ইকবাল হাসান মাহমুদ টুকুর জামিনের আবেদন করেন তার আইনজীবী। মামলার শুনানীতে অংশ নেন সুপ্রিম কোর্ট বারের সভাপতি জয়নুল আবদীন। শুনানী শেষে বিচারক (ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ) বেগম শেখ মেরিনা সুলতানা ইকবাল হাসান মাহমুদ টুকুর জামিনের আবেদন নামঞ্জুর করেন।

এই আদালতের পাবলিক প্রসিকিউটর (ভারপ্রাপ্ত) শামসুল ইসলাম ও ইকবাল হাসান মাহমুদ টুকুর আইনজীবী এ্যাডভোকেট ইন্দ্রজিত সাহা এ তথ্য নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, ছাত্রদল নেতা শহীদ নাজির উদ্দিন জেহাদের মৃত্যু বার্ষিকী উপলক্ষে ২০১০ইং সালের ১১ অক্টোবর সিরাজগঞ্জ সদর উপজেলার সয়দাবাদের মুলিবাড়িতে ছাত্র গণজমায়াতের আয়োজন করে কেন্দ্রীয় ছাত্রদল।

সমাবেশ চলাকালে দ্রুত গতির একটি ট্রেনের নিচে কাটা পড়ে বিএনপির ৬ কর্মী নিহত হয়। এতে ক্ষুদ্ধ জনতা ট্রেনে অগ্নিসংযোগ ও ভাংচুর করে।

এ ঘটনায় সিরাজগঞ্জ সদর উপজেলার নির্বাহী অফিসার, জেলা যুবলীগের সাবেক সভাপতি এ্যাডভোকেট গোলাম হায়দার, সিরাজগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক, তৎকালীন র‌্যাব-১২ এর ডিএডি, বঙ্গবন্ধু পশ্চিম থানার এস আই আছলাম আলী, দিনাজপুর জেলার পার্বতীপুর জিআরপি থানার এএসআই গোলাম তৌহিদ, সিরাজগঞ্জ বাজার জিআরপি থানার এএসআই কাজী মোঃ সাইদুর রহমান বাদী হয়ে মোট ৭টি মামলা দায়ের করেন।

এসব মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকুসহ কয়েক হাজার নেতাকর্মীকে আসামী করা হয়। গত ১০ এপ্রিল এসব মামলায় আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন ইকবাল হাসান মাহমুদ টুকু। পরে বিচারক জাফরোল হাসান জামিনের আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর আদেশ প্রদান করেন। বর্তমানে তিনি ঢাকার কাশিমপুর কারাগারে আটক রয়েছে।