সংবাদ শিরোনাম

খালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় ফরিদপুরে দোয়াওবায়দুল কাদেরকে কোম্পানীগঞ্জে ঢুকতে না দেওয়ার ঘোষণা কাদের মির্জারকরোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন এমপি ফারুক চৌধুরীর মাফরিদপুরে পূর্ব শত্রুতার জেরে কলেজ শিক্ষার্থীর ওপর হামলামামুনুল হকের কথিত শ্বশুরকে নোটিশ দেওয়ায় আ.লীগ নেতাদের হত্যার হুমকির অভিযোগ!ভারতের পশ্চিমবঙ্গে পঞ্চম দফায় ৪৫ আসনে ভোটগ্রহন চলছেচিরকুট লিখে হাসপাতালের ১১তলা থেকে লাফিয়ে করোনা রোগীর আত্মহত্যা!একজন অভিভাবক হারানোর শোক অনুভব করছি : শাকিব খানবেনাপোল ও শার্শা সীমান্ত থেকে ৯ লাখ টাকার গাঁজাসহ ২ পাচারকারী আটককবরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ

  • আজ ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

গফরগাঁওয়ে পৌর কর্মকর্তা-কর্মচারিদের এমপির মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্বারকলিপি

৫:৫৩ অপরাহ্ন | মঙ্গলবার, এপ্রিল ২৫, ২০১৭ দেশের খবর, ময়মনসিংহ

আব্দুল মান্নান পল্টন, ময়মনসিংহ ব্যুরো: সরকারের রাজস্ব তহবিল থেকে পৌরসভার কর্মকর্তা-কর্মচারিদের বেতন-ভাতা ও পেনশন দাবীতে ময়মনসিংহ-১০ গফরগাঁও আসনের জনপ্রিয় এমপি ফাহমী গোলন্দাজ বাবেলের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছেন গফরগাঁও পৌর কর্মকর্তা-কর্মচারী এসোসিয়েশন।

আজ মঙ্গলবার দুপুরে স্বারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন ময়মনসিংহ জেলা স্বেচ্ছা সেবকলীগের সহ-সভাপতি গফরগাঁও পৌরসভার মেয়র আলহাজ্ব এস এম ইকবাল হোসেন সুনম।

স্বারকলিপিতে তারা দাবী করেন, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের অধীনে স্থানীয় সরকার প্রকৌশল, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, ওয়াসা, ইউনিয়ন পরিষদ কর্মচারী, সমবায় অধিদপ্তরসহ বহু প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীরা সরকারের রাজস্ব তহবিল থেকে বেতন ভাতা ও পেনশন দেয়া হয়। অথচ জনগণের চাকর হিসেবে মূল দায়িত্ব পালন করা সত্বেও পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা ও আনুতোষিক পৌরসভা থেকে প্রদান করা হয়ে থাকে।

ফলে দেশের ৮০ ভাগ পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের বেতন ও অন্যান্যে ভাতাদি যেমন, প্রভিডেন্ট, গ্যাচিহটি ও অন্যান্যে ফান্ড কর্মচারীদের ব্যক্তিগত খাতে জমা হওয়ার কথা তা অধিকাংশ পৌরসভায় ১ বছর ৫ বছর এমকি ১০ বছর পর্যন্ত জমা হয়নি। ফলে কর্মকর্তা-কর্মচারীদের জীবন চাকুরী শেষে অবসরে গিয়ে তাদের জীবন হয়ে উঠে আরো করুণ। পরে বেতন-ভাতার জন্য পৌর কতৃপক্ষের দ্বারে দ্বারে গিয়েও কোন সুরাহা হয়না। অনেক কর্মচারী যারা বকেয়া বেতন-ভাতা না পেয়ে মৃত্যু বরণ করেছেন আজ সে সকল কর্মকর্তা-কর্মচারীর পরিবার-পরিজন আজ মানবেতর জীবন যাপন করছে।

এ অবস্থায় পৌর কর্মকর্তা-কর্মচারীরা তাদের বেতন-ভাতাসহ অবসরকালীন সুবিধার বিষয়টি মহান সংসদে উপস্থাপন করাসহ প্রধানমন্ত্রীর সু-দৃষ্টি আদায়ে এমপি ফাহমী গোলন্দাজ বাবেলকে স্বারকলিপির মাধ্যমে অনুরোধ জানিয়েছেন পৌর কর্মকর্তা-কর্মচারীরা।