• আজ ২৯শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

জামালপুরে রেলওয়ের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু

৫:৫৬ অপরাহ্ন | মঙ্গলবার, এপ্রিল ২৫, ২০১৭ দেশের খবর, রাজশাহী

আবদুল লতিফ লায়ন, জামালপুর প্রতিনিধি- জামালপুরে রেলওয়ের জায়গা থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। বাংলাদেশ রেলওয়ে ঢাকা অঞ্চলের সহকারী এ্যাসেটট অফিসার ও ডেপুটি কমিশনার রেলওয়ে (ভূমি-ইমারত) এর নেতৃত্বে স্থানীয় পুলিশের সহযোগিতায় মঙ্গলবার সকাল ১০ টা থেকে শহরের শেখেরভিটা রেল ক্রসিং থেকে এই অভিযান শুরু করা হয়েছে।

kkkkkবাংলাদেশ রেলওয়ে ঢাকা অঞ্চলের সহকারী এ্যাসেটট অফিসার ও ডেপুটি কমিশান রেলওয়ে (ভূমি ও ইমারত) জানিয়েছেন, জামালপুর-দেওয়ানগঞ্জ ও জামালপুর-তারাকান্দি রেল পথে স্থানীয় প্রভাবশালীরা অবৈধ ভাবে জাগয়া দখল করে পাকা ইমরাত নির্মাণ করেছে। গুরুত্বপূর্ণ রেল ক্রসিং গুলোর দুই পাশের জায়গা স্থানীয় প্রভাবশালীরা অবৈধ ভাবে দখল করে পাকা ইমরাত নির্মাণ করে। এতে ট্রেন চলাচলের সময় যানবাহন চালকদের নজরে না আসায় এসব ক্রসিং এ প্রায় ঘটছে দুর্ঘটনা। ফলে হতাহতের শিকার হচ্ছে সাধারণ মানুষ।

বাংলাদেশ রেলওয়ে জনসাধারনের জানমালের নিরাপত্তার জন্য রেলওয়ের জায়গা থেকে সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানের সিদ্ধান্ত নেয়। কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী মঙ্গলবার সকাল থেকেই উচ্ছেদ কার্যক্রম শুরু করা হয়েছে। সকল অবৈধ সরানো না পর্যন্ত এই অভিযান অব্যাহত থাকবে।

উল্লেখ্য, জামারপুর শহরের রেলগেইট, শেখেরভিটা, বাগেরহাট, বিজিবি ক্যাম্পসহ জামালপুর-দেওয়ানগঞ্জ ও জামালপুর-তারাকান্দি রেল পথের দুই পাশে স্থানীয় প্রভাবশালীরা অবৈধ ভাবে জাগয়া দখল করে শত শত পাকা ইমরাতসহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান নির্মাণ করেছে। এসব অবৈধ দখলদাররা এতই প্রভাবশালী যে বার বার উচ্ছেদ অভিযান শুরু করেও ব্যর্থ হয়েছে রেল কর্তৃপক্ষ। অবশেষে স্থানীয় জেলা ও পুলিশ প্রশাসনের সহযোগিতায় রেল কর্তৃপক্ষ প্রভাবশালী দখলদারদের স্থাপনা উচ্ছেদ শুরু করেছে।