মানিকগঞ্জে হত্যা মামলায় তিন জনের যাবজ্জীবন কারাদন্ড


❏ মঙ্গলবার, এপ্রিল ২৫, ২০১৭ Breaking News, আলোচিত বাংলাদেশ, স্পট লাইট

দেওয়ান আবুল বাশার, মানিকগঞ্জ প্রতিনিধি:

মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার বলড়া গ্রামের আবদুল হালিম হত্যা মামলার রায়ে তিন আসামীর যাবজ্জীবন কারাদন্ডাদেশ ও ২০ হাজার টাকা জরিমানা করেছে আদালত। অনাদায়ে ৬ মাসের কারাদন্ডাদেশ দেয়া হয়েছে।

মঙ্গলবার দুপুরে মানিকগঞ্জের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোঃ মিজানুর রহমান এই দন্ডাদেশ দেন।

দন্ডপ্রাপ্তরা হলেন- হরিরামপুর উপজেলার আবদুর রাজ্জাক (৩০), সমির উদ্দিন (২৬) ও মফজেল মিয়া (২৮)।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৪ সালের ১৬ মার্চ রাতে হরিরামপুর উপজেলার বলড়া এলাকা থেকে আবদুল হালিম মোটর সাইকেলসহ নিখোজ হয়। দু’দিন পর (১৮ মার্চ) পার্শ্ববর্তী লেছড়াগঞ্জ এলাকায় মোটর সাইকেলসহ আটক হয় সমির। তার স্বীকারোক্তি অনুযায়ী হরিরামপুরের আন্ধারমানিক চর থেকে হাত-পা, মুখ বাঁধা অবস্থায় হালিমের লাশ উদ্ধার করে পুলিশ। ওই দিনই হালিমের স্ত্রী ফরিদা বেগম বাদী হয়ে হরিরামপুর থানায় হত্যা মামলা দায়ের করে। পরবর্তীতে পুলিশ অপর আসামী রাজ্জাক, মফজেল ও বাতেনকে আটক করে। তাদের বিরুদ্ধে ২০১৪ সালের ২২ ডিসেম্বর আদালতে চার্জশীট দাখিল করে পুলিশ।

এরই মধ্যে বিদ্যুৎপৃষ্ট হয়ে এক আসামী বাতেন মারা যায়। বাকী তিন আসামীর মধ্যে মফজেল জামিন নিয়ে পলাতক থাকে। অপর দুই আসামী সমির ও রাজ্জাকের উপস্থিতিতে বিচারক তিনজনের যাবজ্জীবন কারাদন্ডাদেশ দেন। মামলায় ৭জন স্বাক্ষীর স্বাক্ষ্য নেয়া হয়। রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন পিপি আবদুস সালাম ও আসামীপক্ষে এডভোকেট নজরুল ইসলাম বাদশা।