• আজ বৃহস্পতিবার। গ্রীষ্মকাল, ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ২২শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। রাত ১১:৫৫মিঃ

ত্রিদেশীয় সিরিজ খেলতে কাল দেশ ছাড়ছে টাইগাররা, দেখবেন যে চ্যানেলে

⏱ | মঙ্গলবার, এপ্রিল ২৫, ২০১৭ 📁 Breaking News, খেলা, স্পট লাইট

স্পোর্টস আপডেট ডেস্ক: আগামীকাল বুধবার আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ ও ইংল্যান্ডে অনুষ্ঠেয় আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির আসর সামনে রেখে দেশ ছাড়বে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।

আগামী জুনে ইংল্যান্ডের মাটিতে অনুষ্ঠিত হবে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি। ওই টুর্নামেন্টের প্রস্তুতি হিসেবে মে মাসে আয়ারল্যান্ডের মাটিতে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ। আর এই সিরিজের সবগুলো ম্যাচ বাংলাদেশ সময় বিকাল পৌনে ৪টায় শুরু হবে। ম্যাচগুলো ডাবলিন থেকে সরাসরি দেখাবে বেসরকারি টেলিভিশন মাছরাঙা।

ত্রিদেশীয় সিরিজের সূচি অনুযায়ী আগামী ১২ মে বাংলাদেশ ও আয়ারল্যান্ডের মধ্যকার প্রথম ম্যাচ দিয়ে শুরু হবে ত্রিদেশীয় সিরিজ। ১৪ মে দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে আয়ারল্যান্ড ও নিউজিল্যান্ড। ১৭ মে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলবে বাংলাদেশ। ১৯ মে আয়ারল্যান্ডের সঙ্গে খেলবে বাংলাদেশ। ২১ মে আয়ারল্যান্ডের মুখোমুখি হবে নিউজিল্যান্ড। আর ২৪ মে শেষ ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলবে বাংলাদেশ।

বৃহস্পতিবার ইংল্যান্ডের মাটিতে পা রাখবে মাশরাফি বাহিনী। সেখানে পৌঁছে সাসেক্সে দশ দিনের অনুশীলন ক্যাম্পে যোগ দেবেন টাইগাররা। এর মাঝে স্থানীয় দুই দলের সঙ্গে দুটি প্রস্তুতি ম্যাচও খেলবে মাশরাফির দল।

এদিকে ইংল্যান্ডের কন্ডিশনকেই বড় চ্যালেঞ্জ বলে মনে করছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। আজ মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে এসে মাশরাফি বলেন, আমাদের কঠিন দলের বিরুদ্ধে খেলতে হবে। কন্ডিশনের দিক থেকে ওরা এগিয়ে থাকবে। ওখানে কিছুটা শীত থাকবে। সেখানে তারা যত সহজে ভালো করতে পারবে আমাদের জন্য কাজটা ততো সহজ হবে না। তাদের চেয়ে আমাদের আরও দুই-তিন গুণ বেশি কষ্ট করতে হবে। খেলোয়াড়দের সুস্থ থাকাটা গুরুত্বপূর্ণ। সুতরাং, আমাদের মানসিকভাবে প্রস্তুত থাকতে হবে।

তিনি বলেন, আমরা প্রথমে ত্রিদেশীয় সিরিজ খেলব। সেখানে যদি আমরা জয়ের মধ্যে থাকি তাহলে টিম স্পিরিট ভালো থাকবে। কারণ, জয়ের মধ্যে থাকলে সবসময় অনুভূতি ভালো থাকে। আমরা সেখানে ১৮ জন খেলোয়াড় একসঙ্গে থাকব। এটি একটি পরিবারের মতো। যদি কারও খারাপ সময় যায় তাহলে আমরা সবাই তার পাশে থেকে তাকে মানসিকভাবে চাঙ্গা করে তোলার চেষ্টা করব।

দেশের বাইরে খেলা নিয়ে মাশরাফি বিন ‍মুর্তজা বলেন, দেশের বাইরে সবসময় ভিন্ন চ্যালেঞ্জ থাকে। আপনি যদি দেখেন বড় বড় টিমের দিকে তাকান তাহলে দেখবেন, অ্যাওয়ে ম্যাচে তারা সহজে ভালো করতে পারেনি। আমি বলব, সেদিক থেকে আমাদের উন্নতিটা ভালো হচ্ছে।

মোস্তাফিজুর রহমানকে নিয়ে মাশরাফি বিন মুর্তজা বলেন, মোস্তাফিজের ব্যাপারে এখন যেটা ঘটছে সেটাই নরমাল। আন্তর্জাতিক ক্রিকেটে প্রবেশ করে প্রথম কয়েকটি ম্যাচে আপনি ২৫-৩০টি উইকেট নিতে পারেন। কিন্তু এখন মোস্তাফিজকে উইকেট পেতে কষ্ট করতে হবে। এখন ওর জন্য যেটি বড় সমস্যা তৈরি হয়েছে সেটি হচ্ছে ইনজুরি।

খেলার আরও খবর…

নিজের ‘প্যান্ট’ বিক্রি করে হলেও যে ক্রিকেটারকে দলে নিতে চান শাহরুখ খান!