🕓 সংবাদ শিরোনাম
  • আজ বুধবার, ২ আষাঢ়, ১৪২৮ ৷ ১৬ জুন, ২০২১ ৷

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে ইউপি অফিস স্থানান্তরের প্রতিবাদে বিক্ষোভ মিছিল


❏ মঙ্গলবার, এপ্রিল ২৫, ২০১৭ দেশের খবর, রংপুর

dfsকামরুল হাসান, ঠাকুরগাঁও জেলা প্রতিনিধিঃ

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার ৬নং পীরগঞ্জ ইউনিয়ন পরিষদ অফিস স্থানান্তরের প্রতিবাদে সমাবেশ, বিক্ষোভ মিছিল ও ইউএনও’র কাছে স্মারকলিপি পেশ করেছে এলাকাবাসী।

মঙ্গলবার সকাল ১১টায় পীরগঞ্জ ইউপি অফিস পুন:প্রতিষ্ঠা আন্দোলন কমিটি এ বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি পেশ করে। মিছিল শেষে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন ইউপি অফিস পুন:প্রতিষ্ঠা আন্দোলন কমিটির আহবায়ক এমএ মোমীন, সাধারন সম্পাদক মোকলেসুর রহমান চৌধুরী, সহ-সাধারন সম্পাদক জহিরুল ইসলাম, সদস্য মোশারফ হোসেন রকেট, ভেলাতৈড় গ্রামের আনারুল হক ও জহিরুল ইসলাম, বীরহলী গ্রামের মোর্ত্তজা আলম,ভেমটিয়া গ্রামের সুলতান আলী, মছলন্দপুর গ্রামের সংলূ চন্দ্র রায় ও পয়েন্ধা গ্রামের আনিসুর রহমান চৌধুরী।

স্মারকলিপিতে বলা হয়, ৬নং পীরগঞ্জ ইউনিয়ন পরিষদ অফিস দীর্ঘ ৬০ বছর যাবৎ পাবলিক কাব মাঠ সংলগ্ন নিজেস্ব জায়গায় ছিল। ইউনিয়নবাসীর মতামত না নিয়েই ইউপি চেয়ারম্যান মাহবুব আলম ও পরিষদ সদস্য সিদ্ধান্ত নিয়ে চেয়ারম্যানের নিজ গ্রাম ভাকুড়ায় ভাড়া বাসায় স্থানান্তর করেছেন।

এতে পরিষদ অফিস এলাকার যোগাযোগ ব্যবস্থা ভাল না হওয়ায় ও মূল পাকা রাস্তা থেকে দুরে যাতায়াতে সাধারণ মানুষের ভোগান্তি বেড়েছে। দ্রুত পুরাতন স্থানে ইউপি অফিস পুন:প্রতিষ্ঠার দাবী জানানো হয়। এ বিষয়ে ৬নং পীরগঞ্জ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাহবুব আলম জানান, এটা আমার বিরোধী পক্ষে এক ধরনের ষড়যস্ত্র।

উল্লেখ্য,১৯৮৯ সালে ৬নং পীরগঞ্জ ইউনিয়ন ও ৮নং দৌলতপুর ইউনিয়নের কিছু অংশ নিয়ে পৌরসভা গঠিত হলেও পীরগঞ্জ ইউনিয়ন পরিষদ অফিসটি পুরাতন অফিসে চলছিল। গত ১৩ এপ্রিল পৌর শহর থেকে পীরগঞ্জ ইউনিয়ন পরিষদ অফিসটি চেয়ারম্যান মাহবুব আলম এর নিজ গ্রাম ভাকুড়ায় স্থানান্তর করেন।