হাওর এলাকার পানিতে ইউরেনিয়াম থাকার অপপ্রচার ছড়াচ্ছে বিএনপি


❏ বুধবার, এপ্রিল ২৬, ২০১৭ জাতীয়

নিউজ ডেস্ক, সময়ের কণ্ঠস্বরঃ  গত সোমবার রাতে গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের বৈঠকের শুরুতে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাওর এলাকার পানিতে ইউরেনিয়াম থাকার অপপ্রচার ছড়ানোর জন্য বিএনপিকে অভিযুক্ত করে বলেছেন, তারা পুরো বিষয়টি নিয়ে মিথ্যা খবর ছড়িয়ে মানুষকে বিভ্রান্ত করছে।

একনেক

প্রধানমন্ত্রী বলেন, কিছু অপপ্রচার আমরা দেখতে পাচ্ছি। আমি দেখলাম বিএনপি’র কোন একজন নেতা ভাবখানা এমন মহাবিজ্ঞানী, জ্ঞানী তিনি বলে দিলেন, ভারত থেকে ইউরেনিয়াম এসে এই হাওর অঞ্চলের মাছ মেরে ফেলছে।
তিনি বলেন, যখন এই অভিযোগটা আসল তখন কিন্তু আমরা বসে থাকিনি।

বাংলাদেশ পরমাণু শক্তি কমিশন থেকে বিজ্ঞানী পাঠিয়ে সেখানকার পানি পরীক্ষা করা হলো। তারা বললো সেখানকার পানিতে এরকম কিছু পাওয়া যায়নি। একথা শোনার পরেও তারা (বিএনপি) প্রেস কনফারেন্স করে একথা বলে বেড়াচ্ছে- এর মানে কি? শেখ হাসিনা বলেন, আমি বলবো, তারা যে কথাটা বলছে তার প্রমাণ নিয়ে তারা উপস্থিত হোন। তারা যদি বৈজ্ঞানিকভাবে এটা ল্যাবরেটরিতে পরীক্ষা করে দেখাতে পারে, তবে জনগণ বিশ্বাস করবে। না হলে তাদের এই মিথ্যা অপপ্রচার জনগণ কখনও মেনে নেবে না।

প্রধানমন্ত্রী বলেন, যখন কোথাও এরকম বন্যা ও জলোচ্ছাস হয়, তখন সেখানকার মাছ ও জলজপ্রাণী মারা যায়। সেটাও কেন মারা যাচ্ছে সে বিষয়ে আমরা খবর নিচ্ছি। কিন্তু, নানা ধরনের অপপ্রচার চালিয়ে মানুষের মধ্যে এই যে বিভ্রান্তি সৃষ্টি করা এটা অবশ্যই কারো কারো চরিত্র। এক শ্রেণীর লোক আছে তারা জ্ঞান পাপী। তারা দেখে হোক না দেখে হোক উদ্দেশ্যমূলকভাবে নানা কথা বলে বেড়াবে।