🕓 সংবাদ শিরোনাম

পরীক্ষা এক বছর না দিলে বিরাট ক্ষতি হবে না : শিক্ষামন্ত্রীকর্মীদের আন্দোলনের দিবাস্বপ্ন দেখাচ্ছে বিএনপি: ওবায়দুল কাদেরকরোনাকালে নার্সদের উৎসাহ-অনুপ্রেরণা দিতে বিভিন্ন হাসপাতালে ছুটে যাচ্ছেন মহাপরিচালকপ্রকাশ্যে একই পরিবারের ৩ জনকে গুলি করে হত্যা, হামলাকারী এএসআই আটকযমুনা নদীর তীররক্ষা বাঁধের নির্মাণ কাজ শুরু হবে ৬ মাসের মধ্যেপাবনার চাটমোহরে সড়ক দুর্ঘটনায় বৃদ্ধের মৃত্যুআশুলিয়ায় মহাসড়ক থেকে শ্রমিকদের সরাতে পুলিশের টিয়ার শেল-জলকামান, নিহত ১দিনেদুপুরে প্রকাশ্যে গুলি করে একই পরিবারের ৩ জনকে হত্যানেতানিয়াহুর জন্য ১০ বছরের কারাদণ্ড অপেক্ষা করছে: আইনজীবীদক্ষিণ কেরানীগঞ্জে ১৯ কেজি গাঁজাসহ আটক ৩

  • আজ রবিবার, ৩০ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৩ জুন, ২০২১ ৷

তথ্যটি সত্য নয়! ‘মানুষের মতই দেখতে এক আজব এক জীবের সন্ধ্যান মিলেছে আফ্রিকায়!’


❏ বুধবার, এপ্রিল ২৬, ২০১৭ চিত্র বিচিত্র

চিত্র বিচিত্র ডেস্কঃ

ইন্টারনেটে ফের ভাইরাল হলো উড়ো এক  খবর ! সম্প্রতি নাকি আফ্রিকার জঙ্গলে পাওয়া গেছে মানুষের মতো দেখতে এক আজব জীব! এই নিয়ে সরগরম বিশ্লেষণ চলছে বোদ্ধাদের। নানা গুনীর নানা মত! কেও বলছেন অন্যকোন গ্রহ থেকে পৃথিবীতে এসেছিলো অদ্ভুত দর্শন এই এলিয়েনারা। আবার কেও বলছে হয়তো গহীন জঙ্গলে এদের বাস, এবারই এসেছে লোকালয়ে ।

ছবির জীবগুলো দেখতে অনেকটা মানুষের মতোই। এদের মানুষের মতোই চুল, হাত পা সবকিছুই মানুষের মতোই অনেকটা। তবে এদের লেজ রয়েছে। শরীরের অংশও মানুষের মতোই দেখতে।

এই জীবগুলোকে দেখে সবাই বিস্মিত। সবাই বলছেন, এও কি সম্ভব? সৃষ্টি জগতের এও একটি লীলা- এমনটিই ধারণা করা হচ্ছে। বসে নেই গবেষকরাও . তারা এসব মানব আকৃতির জীব নিয়ে গবেষণা করছেন। যদি কিছু পেয়ে যান সে আশায়!

 সম্প্রতি বিভিন্ন অনলাইন পত্র-পত্রিকায় বেশ ফলাও করে প্রচার করা হয়েছে এই খবরটি। তবে গুজবের ডালপালা ছড়িয়ে যতদুরই যাকনা কেন, সত্যিটা হচ্ছে,  ‘ আফ্রিকার জঙ্গলে পাওয়া গেছে মানুষের মতো দেখতে এক আজব জীব শিরোনামে যে ছবিটি দেখানো হয়েছে সেটা আসলে আস্ট্রেলিয়ার বিখ্যাত এক শিল্পী প্যাট্রিসিয়া পিকিনিনি এর  আঁকা একটি ছবি!

আরও নিশ্চিত হবার জন্য এই লিংক এ দেখে নেয়া যাক সত্যতাঃ

এই বিভাগ থেকে আরও পড়ুন :