সংবাদ শিরোনাম

‘লঘু পাপে গুরু দণ্ড’; তিনটি মুরগি চুরির দায়ে দেড়লাখ টাকার জরিমানা চার তরুণের!কুড়িগ্রামের সবগুলো নদ-নদী শুকিয়ে গেছে, হুমকীতে জীব-বৈচিত্রহেফাজতের আরেক কেন্দ্রীয় নেতা গ্রেপ্তারমধুখালীতে বান্ধবীর সহায়তায় অচেতন করে দফায় দফায় ধর্ষণের শিকার নারী!বাসস্ট্যান্ডে প্রকাশ্যে চায়ের স্টলে ইতালি প্রবাসীকে কুপিয়ে হত্যাগোবিন্দগঞ্জে মর্মান্তিক সড়ক দূঘর্টনায় স্কুল শিক্ষকসহ একই পরিবারের ৪ জন নিহতময়মনসিংহে ব্রহ্মপুত্র নদের পানিতে ডুবে মারা গেলো ৩ শিশুমুহুর্তেই ভয়াবহ আগুন! স্কুলেই পুড়ে মরলো ২০ শিশু শিক্ষার্থী!সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু আর নেইসব রেকর্ড ভেঙে চুরমার, একদিনেই ৯৬ জনের মৃত্যু

  • আজ ১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

আস্তানা থেকে পুলিশকে লক্ষ্য করে গুলি ও বিস্ফোরক ছুড়ছে জঙ্গিরা

৯:৪৫ পূর্বাহ্ন | বুধবার, এপ্রিল ২৬, ২০১৭ Breaking News, দেশের খবর, ফিচার, রাজশাহী

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: জেলার শিবগঞ্জ উপজেলার মোবারকপুর ইউনিয়নে জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়ি ঘিরে রেখেছে কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরা।

বুধবার ভোর থেকে বাড়িটি ঘিরে রাখে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। বাড়িটির আশপাশে মোতায়েন করা হয়েছে বিপুল পরিমাণ র‌্যাব ও পুলিশ। নিরাপত্তার স্বার্থে বাড়িটির আশপাশ এলাকায় কাউকে যেতে দিচ্ছে না পুলিশ। সকাল নয়টায় শেষ খবর পাওয়া পর্যন্ত এখনো অভিযান শুরু হয়নি।

শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুল ইসলাম জানান, ঘিরে রাখা বাড়িটির ভেতর থেকে পুলিশকে লক্ষ্য করে গুলি ও বিস্ফোরক ছোড়া হয়েছে। ঘটনাস্থলে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট রয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক সারোয়ার রহমান জানান, পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট নিরাপদ দূরত্বে অবস্থান নিয়েছে। জঙ্গিদের আত্মসমর্পণে বাধ্য করতে চেষ্টা করা হচ্ছে। তারা আত্মসমর্পণ না করলে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে চূড়ান্ত অভিযান শুরু করবে আইনশৃংখলা বাহিনী।

কাউন্টার টেরোরিজম ইউনিটের সহকারী পুলিশ সুপার তৌহিদ জানান, বাড়িটির ভেতরে ৭/৮ জন লোক আছে। ওই আস্তানার চারপাশে পুলিশের বিপুল সংখ্যক সদস্য মোতায়েন করা হয়েছে। আশেপাশের সড়কে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। সরিয়ে নেওয়া হচ্ছে বাসিন্দাদের।

চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্তি পুলিশ সুপার মাহবুব আলম খান জানান, ঢাকা থেকে সোয়াতের একটি দল ইতিমধ্যে ঘটনাস্থলের উদ্দেশ্যে রওয়ানা হয়েছে। তারা আসলে পুরোপুরি অভিযান শুরু হবে।

গতকাল রাজশাহী মহানগরীর হড়গ্রাম এলাকায় কয়েকটি বাড়ি ঘিরে ‘ব্লক রেইড’ চালায় আইনশৃঙ্খলা বাহিনী। দিনভর অভিযান চালালেও সেখানে কোনো জঙ্গি আস্তানার সন্ধান পাওয়া যায়নি। এছাড়া কাউকে আটক কিংবা কোনো কিছু জব্দও করা হয়নি।

এর আগে গত রোববার গাজীপুরের টঙ্গীতে ১৫টি ওয়ার্ড ঘিরে একই ধরনের অভিযান চালায় পুলিশ। সেই অভিযানে উগ্র মতবাদের বই, তিনটি দেশীয় অস্ত্র ও মাদকসহ ১০ জনকে আটক করার কথা জানায় আইনশৃঙ্খলা বাহিনী।

উল্লেখ্য, সম্প্রতি চট্টগ্রাম ও সিলেট বিভাগের কয়েকটি বাড়িতে অভিযান চালানোর পর পুলিশ গত শুক্র ও শনিবার ঝিনাইদহের একটি বাড়ি ঘিরে অভিযান চালিয়ে ‘বিপুল বিস্ফোরক ও বোমা তৈরির সরঞ্জাম’ উদ্ধার করে।