জিসিসির দায়িত্বে ফিরতে বাধা নেই মেয়র মান্নানের


❏ বুধবার, এপ্রিল ২৬, ২০১৭ Breaking News, জাতীয়

গাজীপুর প্রতিনিধি: গাজীপুর সিটি করপোরেশনের (জিসিসি) মেয়রের দায়িত্বে ফিরতে অধ্যাপক এম এ মান্নানের আর বাধা নেই বলে জানিয়েছেন তার আইনজীবী।

মেয়র মান্নানের আইনজীবী ও গাজীপুর জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ও মো. মঞ্জুর মোরশেদ প্রিন্স জানান, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের দেওয়া বরখাস্তের আদেশের বিরুদ্ধে মেয়র মান্নানের করা একটি রিট আবেদনের প্রাথমিক শুনানী শেষে গত বৃহষ্পতিবার বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো. আতাউর রহমান খানের হাই কোর্ট বেঞ্চ ছয় মাসের জন্য বরখাস্তের স্থগিতাদেশ দেন।

পরে রাষ্ট্রপক্ষ ওই আদেশের বিরুদ্ধে আদালতে লিভ টু আপিল করলে তা সঠিক না হওয়ায় গত সোমবার চেম্বার জজ ফেরত দেন এবং এক সপ্তাহের মধ্যে তা সংশোধন করে জমা দেয়ার কথা বলেন আদালত। কিন্তু মঙ্গলবার শেষ দিনেও তা জমা না হওয়ায় মেয়র মান্নানের বরখাস্তের আগের দেয়া স্থগিতাদেশ বহাল রয়েছে। এর ফলে জিসিসি মেয়রের দায়িত্বে ফিরতে অধ্যাপক এমএ মান্নানের আইনগত আর কোন বাধা নেই।

একই সঙ্গে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের দেওয়া বরখাস্তের আদেশ কেন বেআইনি ঘোষণা করা হবে না- তা জানতে চেয়ে ১৩ এপ্রিল রুল জারি করেছিল আদালত এবং চার সপ্তাহের মধ্যে স্থানীয় সরকার সচিবসহ সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়।

উল্লেখ্য, যাত্রীবাহীবাসে পেট্রোলবোমা হামলার মামলায় ২০১৫ সালের ১১ ফেব্রুয়ারি সন্ধ্যায় মেয়র এমএ মান্নানকে ঢাকার বারিধারার বাসভবন থেকে গ্রেপ্তার করা হয়। ২২ মামলায় জামিনের পর হাইকোর্ট থেকে সর্বশেষ জামিন লাভ করে গত বছরের ২ মার্চ তিনি কারা মুক্ত হন। এপ্রিল মাসে তিনি মেয়র পদ ফিরে পান। এ অবস্থায় গত বছর ১৫ এপ্রিল এমএ মান্নানকে ফের নাশকতার তিনটি মামলায় গ্রেপ্তার করে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী। একই মাসে তাকে ফের বরখাস্ত করা হয়।