সংবাদ শিরোনাম

‘তালা ভেঙ্গে মসজিদে তারাবি পড়ার চেষ্টা্’‌, পুলিশের বাধায় সংঘর্ষে মুসল্লিরা‘লঘু পাপে গুরু দণ্ড’; তিনটি মুরগি চুরির দায়ে দেড়লাখ টাকার জরিমানা চার তরুণের!কুড়িগ্রামের সবগুলো নদ-নদী শুকিয়ে গেছে, হুমকীতে জীব-বৈচিত্রহেফাজতের আরেক কেন্দ্রীয় নেতা গ্রেপ্তারমধুখালীতে বান্ধবীর সহায়তায় অচেতন করে দফায় দফায় ধর্ষণের শিকার নারী!বাসস্ট্যান্ডে প্রকাশ্যে চায়ের স্টলে ইতালি প্রবাসীকে কুপিয়ে হত্যাগোবিন্দগঞ্জে মর্মান্তিক সড়ক দূঘর্টনায় স্কুল শিক্ষকসহ একই পরিবারের ৪ জন নিহতময়মনসিংহে ব্রহ্মপুত্র নদের পানিতে ডুবে মারা গেলো ৩ শিশুমুহুর্তেই ভয়াবহ আগুন! স্কুলেই পুড়ে মরলো ২০ শিশু শিক্ষার্থী!সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু আর নেই

  • আজ ২রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

উকিল নোটিশে অবশেষে বন্ধ হলো ‘রংবাজ’ এর ক্যামেরা

১২:৫১ অপরাহ্ন | বুধবার, এপ্রিল ২৬, ২০১৭ বিনোদন

বিনোদন প্রতিবেদক, সময়ের কণ্ঠস্বর- আবারো বিতর্কে শাকিব খান। বিতর্ক যেন তার সঙ্গী হয়ে দাড়িয়েছে, একবারেই পিছু ছাড়ছে না। এবার তিনি ঝামেলায় জড়িয়েছেন পরিচালকদের সাথে। শাকিব খানকে বয়কটের অনুরোধ জানিয়ে চিঠি দিয়েছে পরিচালক সমিতি।

সম্প্রতি গণমাধ্যমে শাকিব খান দেশের অনেক পরিচালককে বেকার বলে উল্লেখ করেন। আর এই চলচ্চিত্র পরিচালক ও শিল্পীদের নিয়ে মন্তব্য করা নিয়ে নয়া বিপাকে পড়েছেন ঢালিউডের বাদশাহ শাকিব খান।

rongbaz_45711_1493183545এই মন্তব্যের পর পরিচালক সমিতির কার্যনির্বাহী পরিষদের সিদ্ধান্তে আইনি নোটিশ পাঠানো হয়েছে শাকিব খানকে এবং এর সম্মানজনক সুরাহা না হওয়া পর্যন্ত শাকিবকে নিয়ে চলচ্চিত্র নির্মাণ সংক্রান্ত সব কাজ থেকে বিরত থাকতে নির্মাতাদের অনুরোধ করা হয়েছে।

শাকিব খান এখন রংবাজ সিনেমার শুটিংয়ে আছেন পাবনায়। জানা যায়, মঙ্গলবার পরিচালক সমিতির উকিল নোটিশ পাবনায় সিনেমাটির শুটিং সেটে পৌঁছায়। আর এইপরিচালক সমিতির উকিল নোটিশের কারণে শাকিবের বহুল আলোচিত ‘রংবাজ’ সিনেমার কার্যক্রম বন্ধ হয়ে গেছে।

এর আগে মঙ্গলবার শাকিব কেন মন্তব্য করলেন সেটার জবাব না দেয়া পর্যন্ত তাকে নিয়ে শুটিং বন্ধ রাখার জন্য নোটিশ পাঠায় বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি। সোমবার ওই লিগ্যাল নোটিশটি পাঠানো হয়।

এ বিষয় নিয়ে গণমাধ্যমকে চলচ্চিত্র পরিচালক সমিতির যুগ্ম-মহাসচিব শাহীন সুমন বলেন, ‘মঙ্গলবার সন্ধ্যার আগেই পাবনায় ‘রংবাজ’ ছবির সেটে পরিচালক সমিতি থেকে শাকিবকে নিয়ে শুটিং বন্ধ রাখার নোটিশ পাঠানো হয়েছে। শাকিব যতক্ষণ পর্যন্ত তার মনগড়া মন্তব্যের জবাব না দেবে ততদিন শুটিং বন্ধ রাখতে হবে।’

এদিকে নোটিশ পাবনা পৌচ্ছানোর পরই পাবনা থেকে ঢাকায় ফেরার কথা রয়েছে শাকিবের। ঢাকাতে ফিরেই শাকিব সৃষ্ট ঝামেলা সমাধানে উদ্যোগ নিবেন বলে সংশ্লিষ্ট সূত্র নিশ্চিত করেছে।

চিত্রনায়ক শাকিব খানকে নিয়ে কাজ না করার জন্য পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন স্বাক্ষরিত এক নোটিশে লেখা রয়েছে, ‘সম্প্রতি শাকিব খান জাতীয় দৈনিক পত্রিকা ও মিডিয়ায় চলচ্চিত্র পরিচালকদের উদ্দেশ্য করে মানহানিকর বক্তব্য দেয়ায় সমিতির ভাবমূর্তি ও সম্মান রক্ষার্থে কার্যনির্বাহী পরিষদের সিদ্ধান্ত মোতাবেক তার বিরুদ্ধে লিগ্যাল নোটিশ প্রেরণ করা হয়েছে। এ বিষয়ে সম্মানজনক সুরাহা না হওয়া পর্যন্ত তাকে নিয়ে চলচ্চিত্র নির্মাণ সংক্রান্ত সব কর্মকাণ্ড থেকে বিরত থাকার জন্য অনুরোধ করা হচ্ছে।’

উল্লেখ্য, গত ১৬ এপ্রিল একটি জাতীয় দৈনিকে দেওয়া সাক্ষাৎকারের এক প্রশ্নের উত্তরে শাকিব বলেন ‘এখন যেহেতু বেশি সিনেমা হচ্ছে না, তাই বেকার লোকের সংখ্যাও একটু বেশি। পরিচালক সমিতির তালিকা দেখবেন, অনেক পরিচালক। তাঁরা এফডিসিতে আড্ডাও মারছেন। কিন্তু কাজ করছেন কতজন? প্রযোজকের ক্ষেত্রেও দেখবেন একই অবস্থা। শিল্পীদের ক্ষেত্রেও তা-ই। অনেক শিল্পী তো নিবন্ধিত আছেন, কাজ করছেন কতজন? শত শত লোকের দিকে না তাকিয়ে দেখতে হবে, এই শিল্পের ভালো লোকেরা কী বলছেন। সফল মানুষেরা কী বলছেন।

তিনি আরও বলেন, আজকে ৬০০ শিল্পী কী বললেন, তাতে আমার কিছু যায়-আসে না। কিন্তু রাজ্জাক, আলমগীর, ফারুক, সোহেল রানা, ববিতা, কবরী, শাবানা যখন কথা বলবেন, তখন তাঁদের বিষয়টা গ্রহণযোগ্য। আমার কাছে মনে হয়, এই দেশে এক নম্বর হওয়াটা একটা যন্ত্রণার ব্যাপার। এক দিন বা দুই দিনের জন্য হলে ঠিক আছে, কিন্তু দীর্ঘদিন প্রথম স্থান ধরে রাখলে তখন শত্রুর অভাব হয় না। ব্যাপার না, আমাদের নাম–বদনাম দুই-ই নিয়ে চলতে হবে।’

তার এই বক্তব্যের মাধ্যমে শাকিব খান চলচ্চিত্র পরিচালক, প্রযোজক আর শিল্পীদের হেয় করে কথা বলেছেন বলে দাবি সমিতির। তাই গত সপ্তাহে শাকিব খানের বিরুদ্ধে মামলার প্রস্তুতি নিচ্ছিলো বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি।