• আজ ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

আড়াইহাজারে ঝড়ের তান্ডবে ব্যাপক ক্ষয়ক্ষতি

১:৪৬ অপরাহ্ন | বুধবার, এপ্রিল ২৬, ২০১৭ ঢাকা, দেশের খবর

এম এ হাকিম ভূঁইয়া, আড়াইহাজার প্রতিনিধি: নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার বিভিন্ন এলাকায় ঝড়ে তান্ডবে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

মঙ্গলবার রাত ৯টা থেকে ১১ টা পর্যন্ত টানা ঝড়ে বিপুল পরিমাণে বসত বাড়ি, গাছ-পালা, ব্যবসা প্রতিষ্ঠানসহ বেশ কিছু শিক্ষা প্রতিষ্ঠান তছনছ হয়ে গেছে। খবর পেয়ে আজ বুধবার সকালে ইউএনও সুমাইয়া খাঁন ক্ষতিগ্রস্ত এলাকাগুলো পরির্দশন করেছেন।

স্থানীয় একটি খাদ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান সনিয়া বেকারীর মালিক আব্দুল রহমান নাঈম জানান, তার প্রতিষ্ঠানের ঘরের চাল উড়িয়ে নিয়ে গেছে। এতে বৃষ্টিতে ভিজে তার প্রায় ১০ লাখ টাকার মালের ক্ষতি হয়েছে। এ সময় প্রায় ১০ জন শ্রমিক কমবেশী আহত হয়েছেন। বর্তমানে প্রতিষ্ঠানের উৎপাদন বন্ধ রয়েছে। এতে ২৯ জন শ্রমিক বেকার হয়ে গেছেন। খোঁজ নিয়ে জানা গেছে, আড়াইহাজার পৌরসভা, মাহমুদপুর, বেদীপুরা, গাজীপুরা, শিবপুর এলাকায় ব্যাপক ক্ষতি হয়েছে।

ইউএনও বলেন, বিশ্বনন্দী ফতেপুর এলাকায় বেশ কিছু ঘর-বাড়ি ক্ষতি হয়েছে। ক্ষতি গ্রস্তদের মাঝে নগদ অর্থ ও ত্রাণ সামগ্রী বিতরণের প্রস্তুতি চলছে। উপজেলার সর্বত্রই কম বেশি ক্ষতি হয়েছে। তবে কি পরিমাণে ক্ষতি হয়েছে তা নিরুপন করা সম্ভব হয়নি।