সংবাদ শিরোনাম

খালেদা জিয়ার সিটি স্ক্যানের রিপোর্ট নিয়ে যা বললেন চিকিৎসক২৪ ঘণ্টার আল্টিমেটাম দিলেন কাদের মির্জাটাঙ্গাইলে ভন্ড পুরুষ কবিরাজ নারী সেজে যুবককে বিয়ে! অতঃপর…ব্যক্তিগত কাজে সরকারি গাড়ি নিয়ে স্বাস্থ্য কর্মকর্তার ঢাকা ভ্রমণ!শেরপুরের সেই শিশু রোকনের পরিবারের পাশে ইউএনও!কক্সবাজারে অস্ত্রসহ ডাকাতি মামলার আসামি গ্রেফতারকক্সবাজারে অনুপ্রবেশকারীর পক্ষ না নেয়ায়, আ’লীগ সভাপতিকে অব্যাহতি!শাহজাদপুরে ট্যাংকলরি সিএনজি’র মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ১রমজান মাসে আলেমদের হয়রানি মেনে নেয়া যায় না: নুরুল ইসলাম জিহাদীখালেদা জিয়াকে পাকিস্তান-জাপান দূতের চিঠি

  • আজ ৩রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

কোনো দেশের প্রধান বিচারপতিরা এত উষ্মা প্রকাশ করেন না: আইনমন্ত্রী

১:৫৬ অপরাহ্ন | বুধবার, এপ্রিল ২৬, ২০১৭ Breaking News, ফিচার

সময়ের কণ্ঠস্বর- পৃথিবীর কোনো দেশের প্রধান বিচারপতিরা জনসম্মুখে এত উষ্মা প্রকাশ করেন না বলে দাবি করেছেন আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক। বুধবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

02_Anisul+Huq_D এর আগে গতকাল মঙ্গলবার হবিগঞ্জ আইনজীবী সমিতির দেওয়া এক সংবর্ধনায় প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলেন, ‘বিচার বিভাগের সঙ্গে বিমাতাসুলভ আচরণ করেছে সব সরকার। বিচার বিভাগের স্বাধীনতা প্রশাসন চায় না। তারা বিচার বিভাগকে নিজেদের প্রতিদ্বন্দ্বী মনে করে।’

বিচার বিভাগ সবসময় প্রশাসন ও আইন বিভাগের সঙ্গে ভারসাম্য রক্ষা করে- মন্তব্য করে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা আরও বলেন, প্রশাসনের লোকজন অবসরে গেলে তাদেরও রক্ষা করে বিচার বিভাগ। চাকরিকালে বিভিন্ন সমস্যায় তাদেরও বিচার বিভাগেই যেতে হয়।

প্রধান বিচারপতির ওই বক্তব্যের পরিপ্রেক্ষিতে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, পৃথিবীর কোনো দেশের প্রধান বিচারপতিরা জনসম্মুখে এত উষ্মা প্রকাশ করেন না। তার যদি কোনো ক্ষোভ-দুঃখ থাকে, তাহলে সেটা আমাদের কাছে বললেই পারেন।

তিনি বলেন, বর্তমান সরকার বিচারকদের স্বাধীনভাবে কাজ করার সুয়োগ দিয়েছে। তাই বিচার কাজে আরও গতি এসেছে। এরপরও যদি বিচারকদের কোনো সমস্যা থাকে তা পাবলিকলি (জনসম্মুখে) না বলে সরকারের সঙ্গে সরাসরি আলোচনা করে তা সমাধানের আহ্বান জানান তিনি।