• আজ ৩রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

‘আস্তানায় জঙ্গি আবু ও স্ত্রী-সন্তানসহ ৪ জন’, ১৪৪ ধারা জারি

২:২৯ অপরাহ্ন | বুধবার, এপ্রিল ২৬, ২০১৭ Breaking News, আলোচিত বাংলাদেশ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি- চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়ি ঘিরে রেখেছে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট-সহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহনিীর সদস্যরা।

গোপন সংবাদের ভিত্তিতে জঙ্গি আস্তানা সন্দেহে বুধবার রাত আনুমানিক ৪টা থেকে উপজেলার মোবারকপুর ইউনিয়নের ত্রিমোহনী শিবনগর গ্রামের আফসার আলী জেন্টুর বাড়িটি ঘিরে রাখা হয়েছে। জঙ্গিরা ভেতর থেকে বোমা ও গুলি ছুড়ছে। সর্বসাধারণের নিরাপত্তায় সংশ্লিষ্ট এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।

277ffdbf3494b8ea02dd48457ebcbeea-59003b9315347গোমস্তাপুর সার্কেলের এএসপি মাইনুল ইসলাম জানান, বাড়িটিতে আবু নামে এক জঙ্গি ও তার স্ত্রী সন্তানসহ ৪ জন থাকতে পারে। ওই বাড়ির পাশের চারটি বাড়ির লোকজনকে নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে।

কাউন্টার টেররিজম ইউনিটের এক কর্মকর্তা বলেন, বাড়িটি ঘিরে ফেলার পর পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়েছে। পুলিশও পাল্টা গুলি ছুড়েছে। বাড়িতে থাকা জঙ্গিদের আত্মসমর্পণ করতে হাতমাইকে বারবার আহ্বান জানানো হচ্ছে। বাড়ির আশপাশের লোকজনকে সরিয়ে দেওয়া হয়েছে।

সাধারণ মানুষের নিরাপত্তার কথা বিবেচনায় নিয়ে আজ সকাল ছয়টা থেকে ত্রিমোহনী শিবনগর ও আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত সংশ্লিষ্ট এলাকায় ১৪৪ ধারা বজায় থাকবে। ১৪৪ ধারা জারির বিষয়টি এলাকায় মাইকিং করে জানিয়ে দেওয়া হচ্ছে।

জঙ্গি আস্তানা সন্দেহে বাড়ি ঘিরে পুলিশের অভিযান চালানোর খবরে স্থানীয় লোকজনের মধ্যে কৌতূহল সৃষ্টি হয়েছে। তাঁরা এলাকায় জড়ো হয়ে পরিস্থিতি বোঝার চেষ্টা করছেন। তবে কৌতূহলী লোকজনকে নিরাপদ দূরত্বে থাকতে বলছে পুলিশ।

পুলিশ জানিয়েছে, ত্রিমোহনী এলাকার ওই বাড়ির মালিক সাইদুর রহমান (জেন্টু বিশ্বাস)। মাস দেড়েক আগে একতলা ভবনবিশিষ্ট ওই বাড়িটিতে পরিবার নিয়ে ভাড়ায় বসবাস শুরু করেন একই এলাকার আবু।

ওই এলাকা থেকে মাহফুজুর রহমান (৩৫), আবদুস সালাম (৩২) ও মনিরুল ইসলাম নামের তিনজনকে আটক করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।