সংবাদ শিরোনাম

খালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় ফরিদপুরে দোয়াওবায়দুল কাদেরকে কোম্পানীগঞ্জে ঢুকতে না দেওয়ার ঘোষণা কাদের মির্জারকরোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন এমপি ফারুক চৌধুরীর মাফরিদপুরে পূর্ব শত্রুতার জেরে কলেজ শিক্ষার্থীর ওপর হামলামামুনুল হকের কথিত শ্বশুরকে নোটিশ দেওয়ায় আ.লীগ নেতাদের হত্যার হুমকির অভিযোগ!ভারতের পশ্চিমবঙ্গে পঞ্চম দফায় ৪৫ আসনে ভোটগ্রহন চলছেচিরকুট লিখে হাসপাতালের ১১তলা থেকে লাফিয়ে করোনা রোগীর আত্মহত্যা!একজন অভিভাবক হারানোর শোক অনুভব করছি : শাকিব খানবেনাপোল ও শার্শা সীমান্ত থেকে ৯ লাখ টাকার গাঁজাসহ ২ পাচারকারী আটককবরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ

  • আজ ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

চরফ্যাসনে মাদক ও বাল্য বিবাহ প্রতিরোধে লাল কার্ড প্রদর্শন

২:৪৫ অপরাহ্ন | বুধবার, এপ্রিল ২৬, ২০১৭ দেশের খবর, বরিশাল

এস আই মুকুল, ভোলা প্রতিনিধি: চরফ্যাসন টি. বি. হাই স্কুল মাঠে শিক্ষার্থীদের টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছেসেবী সংগঠন “লাল সবুজ উন্নয়ন সংঘ” আয়োজনে জঙ্গীবাদ, মাদক, ইভটিজিং ও বাল্য বিবাহ প্রতিরোধে আলোচনা সভা ও শিক্ষার্থীদের শপথ অনুষ্ঠানে প্রায় ৪০ হাজার শিক্ষার্থী শপথ গ্রহণ করে।

লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেলের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন চরফ্যাসন উপজেলার নির্বাহী কর্মকর্তা মনোয়ার হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চরফ্যাসন থানার অফিসার ইনচার্জ (ওসি) এনামুল হক, চরফ্যাসন সরকারি কলেজের প্রভাষক, চরফ্যাসন প্রেসক্লাবের সাধারন সম্পাদক মনির আহমেদ শুভ্র, চরফ্যাসন টি. বি. মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তানভীর আহমেদ, সহকারি প্রধান শিক্ষক তাছলিমা হোসাইন।

অনুষ্ঠানে শিক্ষার্থীরা জঙ্গীবাদ, সকল প্রকার মাদক, ইভটিজিং ও বাল্য বিবাহকে লাল কার্ড প্রদর্শন করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা মনোয়ার হোসেন ছেলেদের ২১ বছর ও মেয়েদের ১৮ বছর বয়সের আগে বিবাহ বন্ধনে আবদ্ধ না হওয়ার শপথ পাঠ করান। এ সময় শিক্ষার্থীরা মাদককে ”না”, জঙ্গীবাদকে ”না”, বাল্যবিবাহকে ”না”, ইভটিজিংকে ”না” বলে সমস্বরে শ্লোগান দিতে থাকে।

সংগঠনের প্রতিষ্ঠাতা কাওসার আলম তার বক্তব্যে বলেন, সংগঠনের সদস্যরা প্রতিমাসের টিফিনের টাকা থেকে একদিনের টিফিনের টাকা বাঁচিয়ে গত ৫ বছর ১১ মাস পথ শিশুদের শিক্ষা উপকরন বিতরণ, মাদক ও বাল্য বিবাহ প্রতিরোধে কাজ করে যাচ্ছে। দাউদকান্দি থেকে প্রতিষ্ঠিত সংগঠনটি এখন বাংলাদেশের ৬৪টি জেলার বিভিন্ন উপজেলা শাখায় কার্যক্রম চলছে।