গফরগাঁও পৌর কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি


❏ বুধবার, এপ্রিল ২৬, ২০১৭ দেশের খবর, ময়মনসিংহ

আব্দুল মান্নান পল্টন, ময়মনসিংহ ব্যুরো: সরকারের রাজস্ব তহবিল থেকে বেতন ভাতা ও পেনশনসহ আনুতোষিক দাবীতে এক ঘন্টা কর্ম ও কলম বিরতি পালন করেছে ময়মনসিংহের গফরগাঁও পৌরসভার কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। আজ বুধবার বেলা সাড়ে ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত এ কর্মসুচি পালন করে তারা।

গফরগাঁও পৌর কর্মকর্তা-কর্মচারী এসোসিয়েশনের সভাপতি হাবিবুর রহমানের সভাপতিত্বে কলম ও কর্মবিরতি কর্মসুচিতে বক্তব্য রাখেন পৌরসভা কৃষকলীগের আহবায়ক আরিফুল ইসলাম ভুঁইয়া, গফরগাঁও সরকারি কলেজের সাবেক ভিপি মাহতাব উদ্দিন সাদেক, পৌর সভার প্রধান সহকারি রফিকুল ইসলাম, ক্যাশিয়ার মোঃ আলামিন মিয়া, টিকাদানকারী সেলিম উদ্দিন, শরিফুল ইসলাম, খোকন মিয়াসহ পৌরসভার কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

কর্মবিরতিতে বক্তারা বলেন, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের অধীনে স্থানীয় সরকার প্রকৌশল, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, ওয়াসা, ইউনিয়ন পরিষদ কর্মচারী, সমবায় অধিদপ্তরসহ বহু প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীরা পেয়ে থাকেন। অথচ জনগণের চাকর হিসেবে মূল দায়িত্ব পালন করা সত্বেও পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা ও আনুতোষিক পৌরসভা থেকে প্রদান করা হয়ে থাকে।

ফলে দেশের ৮০ ভাগ পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের বেতন ও অন্যান্যে ভাতাদি যেমনঃ প্রভিডেন্ট, গ্যাচিহটি ও অন্যান্যে ফান্ড কর্মচারীদের ব্যক্তিগত খাতে জমা হওয়ার কথা তা অধিকাংশ পৌরসভায় ১ বছর ৫ বছর এমকি ১০ বছর পর্যন্ত জমা হয়নি। ফলে কর্মকর্তা-কর্মচারীদের চাকুরী জীবন শেষে অবসরে গিয়ে তাদের জীবন হয়ে উঠে আরো করুণ। দেশের অনেক পৌরসভার কর্মকর্তা-কর্মচারীর পরিবার-পরিজন আজ মানবেতর জীবন যাপন করছে।