• আজ ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

সালথায় হামলা,ভাংচুর ও লুটপাটের ঘটনায় গ্রামবাসীর প্রতিবাদ সভা

৯:০৯ অপরাহ্ন | বুধবার, এপ্রিল ২৬, ২০১৭ খুলনা, দেশের খবর

sdff


হারুন অর-রশীদ,ফরিদপুর প্রতিনিধি:

গত মঙ্গলবার সন্ধায় ফরিদপুরের সালথা উপজেলার আটঘর ইউনিয়ন জয়কালী বাজারে কয়েকটি দোকানে হামলা, ভাংচুর ও লুটপাট করে। এ হামলার প্রতিবাদে বুধবার বিকালে গ্রামবাসী জয়কালী সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে এক প্রতিবাদ সভার আয়োজন করেন। হামলার ঘটনায় থানায় একটি মামলা দায়ের হয়েছে।

স্থানীয় সুত্রে জানা যায়, ঘরের জানালা কেনা-বেঁচা নিয়ে পার্শ্ববর্তী পুটিয়া গ্রামের খশবু মোল্যার কয়েকজন সমর্থক জয়কালী গ্রামের মৃত নারান পোদ্দারের ছেলে লেদ ব্যবসায়ী সাগর পোদ্দারকে মারধর করার চেষ্টা করে। এসময় বাজার ব্যবসায়ীদের সহযোগিতায় সাগর পোদ্দার মারধরের হাত থেকে রক্ষা পায়। এর পরক্ষণেই খশবু মোল্যার নির্দেশে পুটিয়া গ্রামের জাহিদ মাষ্টার ও হারুন মাতুব্বারের নেতৃত্বে ২৫/৩০ লোক এসে জয়কালী বাজারে হামলা চালায়। ঘটনাস্থলে গিয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

এসময় হামলাকারীরা হাসান, হারুন, রকমান ও গঞ্জেরাজের দোকানসহ কয়েকটি দোকান ভাংচুর ও লুটপাট করে বলে গ্রামবাসী সাংবাদিকদের জানিয়েছেন। এঘটনায় মঙ্গলবার দোকানদার হাসান বাদী হয়ে সালথা থানায় একটি অভিযোগ দায়ের করেন। উক্ত ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বুধবার বিকালে গ্রামবাসী জয়কালী সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে এক প্রতিবাদ সভা করেন। সভায় বক্তারা খশবু মোল্যা ও তার সহযোগিদের দ্রুত গ্রেফতারের দাবী জানান। এবিষয়ে অভিযুক্ত খশবু মোল্যাকে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করলে সে ফোন রিসিভ করেননি।

সালথা থানার এস.আই জিল্লুর রহমান বলেন, জয়কালী দোকানপাটে হামলার ঘটনায় থানায় একটি মামলা হয়েছে। এবিষয়ে তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়া হবে।