🕓 সংবাদ শিরোনাম

বগুড়ায় প্রেমের ফাঁদে ফেলে কলেজছাত্রীকে ধর্ষণ, গ্রেফতার ১মুক্তি পেলেন আসামির পরিবর্তে সাজা খাটা সেই মিনুটাঙ্গাইলে নির্বাচন কর্মকর্তাসহ করোনায় আক্রান্ত ৯৫ জনবিধি-নিষেধ বাড়লো আরও এক মাস‘ত্রাণ চাই না, বাঁধ চাই’, প্ল্যাকার্ড গলায় ঝুলিয়ে সংসদে এমপি শাহজাদাকরোনায় একদিনে ৬০ জনের মৃত্যু, শনাক্ত প্রায় ৪ হাজারখালেদার অসুস্থতার খবর চাপা দিতে পরীমনিকে সামনে আনা: মির্জা ফখরুলঅটোপাস পেলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ৩ লাখ ১৬ হাজার শিক্ষার্থী‘আবু ত্ব-হাকে ফিরিয়ে দিন, নয়তো তার কাছে আমাকে নিয়ে যান’২০ কোটি টাকার সম্পদ আত্মসাৎ : মামুনুলসহ ৪৩ জনের বিরুদ্ধে মামলা

  • আজ বুধবার, ২ আষাঢ়, ১৪২৮ ৷ ১৬ জুন, ২০২১ ৷

ভেঙে পড়ল বিশ্বের দ্রুততম যুদ্ধবিমান


❏ বুধবার, এপ্রিল ২৬, ২০১৭ আন্তর্জাতিক

news_picture_48642_biman02


আন্তর্জাতিক ডেস্কঃ

ভয়াবহ দুর্ঘটনায় ভেঙে পড়ল মিগ-৩১ যুদ্ধবিমান। পশ্চিম সাইবেরিয়ায় রাশিয়ান রিপাবলিক অফ বুর্জাতিয়ায় ভেঙে পড়ে এই যুদ্ধবিমান। রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, দু’জন পাইলটই বেঁচে গিয়েছেন। তাদের অবস্থা স্থিতিশীল বলেই জানা গিয়েছে।

সূত্রের খবর, রাশিয়ার তেলেম্বা এয়ারফিল্ডের উপর একটি ট্রেনিং ফ্লাইট শেষ করছিল ওই দুই এয়ারফোর্স পাইলট। তখনই এই দুর্ঘটনা ঘটে। অবতরণের সময় বিমানটি ভেঙে পড়ে বলে রাশিয়ার সংবাদমাধ্যম সূত্রে খবর। উদ্ধারকাজের জন্য সঙ্গে সঙ্গে একটি হেলিকপ্টার পাঠানো হয় ঘটনাস্থলে। একটি মরুভূমির মত জায়গায় দুর্ঘটনাটি ঘটেছে। তৎপরতার সঙ্গে উদ্ধার করা হয় দুই পাইলটকে। তাদের প্রাণের কোনো আশঙ্কা নেই।

রাশিয়ার যুদ্ধবিমান মিগ-৩১ বর্তমানের বিশ্বের দ্রুততম এয়ারক্রাফট। সর্বোচ্চ ৩০,০০০ মিটার উচ্চতায় উড়তে পারে এটি। নিচের দিকে থাকা স্যাটেলাইট লক্ষ্য করেই গুলি চালাতে পারে এই এয়ারক্রাফট। শব্দের থেকে পাঁচগুণ দ্রুতগামী কোনো বস্তুকেও ধ্বংস করে দিতে পারে মিগ-৩১।