• আজ বুধবার, ৯ আষাঢ়, ১৪২৮ ৷ ২৩ জুন, ২০২১ ৷

শিবগঞ্জে জঙ্গি আস্তানার অভিযান স্থগিত:বৃহস্পতিবার সকাল থেকে আবারও শুরু হবে


❏ বৃহস্পতিবার, এপ্রিল ২৭, ২০১৭ দেশের খবর, রাজশাহী, স্পট লাইট

cc


কামাল হোসেন, শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) থেকে:

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের মোবারকপুর ইউনিয়নের শিবনগর এলাকায় জঙ্গি আস্তানায় সাইদুর রহমান জেন্টু বিশ্বাসের বাড়িতে দিনভর অভিযান চালিয়ে তা রাত নয়টায় স্থগিত করে সোয়াত ও কাউন্টার টেরোরিজমের সদস্যরা।

সন্ধ্যা সাড়ে ছয়টায় এ অভিযান শুরু হয় এবং ব্যাপক গুলির শব্দ শোনা যায়। সোয়াত ও কাউন্টার টেরোরিজমের উপ-পুলিশ কমিশনার প্রলয় কুমার জোয়ার্দ্দার জানান, শিবগনগর এলাকায় জেন্টু বিশ্বাসের একটি বাড়ি ঘেরাও করে তল্লাশি চালানো শুরু করতে যায় কাউন্টার টেরোরিজমের সদস্যরা। এসময় ওই বাড়ি থেকে পুলিশকে লক্ষ্য করে শক্তিশালী ককটেল ও গ্রেনেড ছোঁড়া হয়।

জবাবে পুলিশও কয়েক রাউন্ড গুলি ছোঁড়ে। শিবগনগরের আশেপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করে উপজেলা প্রশাসন। থেমে থেমে গুলির শব্দ শোনা যায়। বাড়িটির আশপাশের বাসিন্দাদের নিরাপত্তার কারণে সরিয়ে নেয়া হয়। এ অভিযানের নাম দেয়া হয়েছে অপারেশন “ঈগল হান্ট” বলে নিশ্চিত করেছেন চাঁপাইনবাবগঞ্জ পুলিশ সুপার। আবুর মা ফুলসান বেগম ও চাচী চেমালী বেগম আবুর ২ মেয়েকে ফেরত দেয়ার জন্য মাইকের মাধ্যমে অনুরোধ করলেও তাতে সে সাড়া দেয়নি।

এদিকে সোয়াত ও কাউন্টার টেরোরিজমের সদস্যরা জঙ্গি আস্তানা লক্ষ্য করে গুলিবর্ষণ অব্যাহত রেখেছে। বাড়িটিতে একই ইউনিয়নের আফসার আলীর ছেলে আবুল কালাম আজাদ ওরফে আবু নামে এক জঙ্গি, তার স্ত্রীসহ, ২ মেয়ে রয়েছে বলে নিশ্চিত করে স্থানীয়রা। এরআগে বুধবার ভোরে প্রথমে কানসাট ইউনিয়নের আব্বাস রাজার এলাকার তিনটি বাড়ি ঘেরাও করা হয়। তবে সেখানে জঙ্গির কোন অস্তিত্ব পাওয়া যায়নি।