• আজ ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

চট্রগ্রামে ইভটিজিংয়ের প্রতিবাদ করায় সাদার্ন ইউনিভার্সিটির ছাত্রীর উপর বখাটের হামলা, আটক ১

১০:৫৯ পূর্বাহ্ন | বৃহস্পতিবার, এপ্রিল ২৭, ২০১৭ চট্টগ্রাম, দেশের খবর

মো: ইমাম উদ্দিন সুমন, নিজস্ব প্রতিবেদক- ইভটিজিংয়ের প্রতিবাদ করায় এক মাদকাসক্ত বখাটের হামলায় আহত হন সাদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ (চট্রগ্রাম) আইন বিভাগে পড়ুয়া ১৩ ব্যাচের ছাত্রী পারভিন আক্তার পাপিয়া। এ ঘটনায় ঐ বখাটে যুবককে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করেছে চট্রগ্রাম আইনজিবি সমিতি।

unnamedসাবলী’র জেনারেল সেক্রেটারি এডভোকেট আরিফুর রহমান জানান, বুধবার দুপুর ২ টায় চট্রগ্রাম কোর্টের সামনে গাড়ির জন্য অপেক্ষারত শিক্ষানবিশ আইনজীবি পারভিন আক্তার পাপিয়া (২৭) সহ বেশ কয়েকজন আইন বিভাগের ছাত্রী। জ্যামে পড়ে হঠাৎ করে মাদকাসক্ত বখাটে এস.এম. সোলায়মান প্রকাশ রুবেল (২৯) পাপিয়াকে পিছন থেকে গায়ে হাত দেয় এবং অকথ্য ভাষায় কথা বলে। এতে পাপিয়া প্রতিবাদ করলে বখাটে সোলায়মান এলোপাতাড়ি কিল ঘুষি মেরে রক্তাক্ত করে।

পরে আশপাশের লোকজন ছুটে এসে সোলায়মানকে গণধোলাই দিয়ে পাপিয়াকে উদ্বার করে। খবর পেয়ে চট্রগ্রাম আইনজীবি সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক সহ দায়িত্বরত ব্যাক্তিরা অভিযুক্ত বখাটেকে কোতয়ালী থানায় সোপর্দ করে এবং পাপিয়াকে কোর্ট ডাক্তার দ্বারা চিকিৎসা শেষে বাসায় পাঠিয়ে দেন। কিন্তু সন্ধ্যায় অবস্থার অবনতি হলে চট্রগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

কোতয়ালী থানার এস আই সামসুজ্জামান জানান, বখাটেকে আটক রাখা হয়েছে, মামলা প্রক্রিয়াধীন।

এদিকে এ ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন সাদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ ছাত্র-ছাত্রী’রা। আইন বিভাগ ২য় বর্ষের (ব্যাচ ৩৬) ছাত্রী ছায়েদ রোজিনা আক্তার রোজি জানান, আমরা ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি এবং হামলাকারীকে ২৪ ঘন্টার মধ্যে উপযুক্ত শাস্তি না দিলে যে কোন আন্দোলনে নামতে বাধ্য হবেন বলেও জানান।

বখাটে এস.এম. সোলায়মান প্রকাশ রুবেল চট্রগ্রাম ফকির পাড়া গ্রামের মো: ইউছুপের ছেলে। থানা সূত্রে জানায়, বখাটে রুবেলের নামে মাদক, ইভটিজিং সহ বেশ কিছু অসামাজিক কার্যকলাপের অভিযোগ রয়েছে।

আহত পারভিন আক্তার পাপিয়া চট্রগ্রাম রাউজানে বাসিন্দা মৃত মো: ইউছুপের মেয়ে। তিনি চট্রগ্রামে ঝাউতলায় আত্মীয়ের ভাড়া বাসায় থেকে উক্ত ভার্সিটিতে পড়ালেখা করছেন।