• আজ সোমবার। গ্রীষ্মকাল, ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। বিকাল ৫:৪৬মিঃ

মমতার সঙ্গে নয়, তিস্তা নিয়ে মোদির সঙ্গেই কথা বলব: এরশাদ

৪:৫০ অপরাহ্ন | বৃহস্পতিবার, এপ্রিল ২৭, ২০১৭ জাতীয়

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- তিস্তার পানি নিয়ে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কথা নয়। এ নিয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে কথা বলব।

ভারতের জলপাইগুড়ির মেটেলিতে মেয়ের বাড়ি বেড়াতে গিয়ে গতকাল বুধবার বিকালে বাংলাদেশের সাবেক রাষ্ট্রপতি এবং জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ এমন মন্তব্য করেছেন।

20150204052935_248874এরশাদের মেয়ের জামাই তৃণমূলের সংখ্যালঘু সেলের জেলা সভাপতি। তাকে পাশে বসিয়েই পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে উদ্দেশ করে দু’কথা শুনিয়ে দিয়েছেন হুসেইন মুহম্মদ এরশাদ।

পাঁচ দিনের সফরে ভারতের পশ্চিমবঙ্গের কোচবিহারে রয়েছেন এরশাদ। ২৩ এপ্রিল কোচবিহারের দিনহাটায় নিজের পৈতৃক বাড়িতে আসেন তিনি। আজ বৃহস্পতিবার তাঁর বাংলাদেশে ফিরে যাওয়ার কথা।

এরশাদ বলেন, ‘তিস্তার পানি নিয়ে একবার নয়, এক হাজার বার বলব। তিস্তার পানি আমাদের চাই। পশ্চিমবঙ্গ সরকার গাপানিডোবায় তিস্তা নদীতে বাঁধ দিয়ে পানি নিয়ে যাচ্ছে। আর আমাদের নদীতে একফোঁটাও পানি নেই। আমাদের কৃষকেরা পানির জন্য হাহাকার করছেন। তিস্তার পানি নিয়ে মমতার সঙ্গে কোনো কথাই বলবনা। আমাদের মোদিজির উপর ভরসা আছে। এই চুক্তি নিয়ে তাই আমরা মোদিজির সঙ্গেই কথা বলব।’

তিনি বলেন, ‘আমরা ভারতের প্রধানমন্ত্রী মোদির সঙ্গে কথা বলেছি। তিনি আমাদের আশা দিয়েছেন। বলেছেন, সমস্যা মিটবে। তাই এ নিয়ে এখনো আমরা আশাবাদী।’

জাপা চেয়ারম্যান বলেন, ‘আমরা তিস্তার পানি চাই। অন্য কোনো নদীর পানি চাই না।’