• আজ বুধবার। গ্রীষ্মকাল, ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ২১শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। রাত ১১:৪৩মিঃ

পানের বরজ থেকে যেভাবে উদ্ধার করা হল ৩৬ কোটি টাকার ইয়াবা

১:২১ অপরাহ্ন | শুক্রবার, এপ্রিল ২৮, ২০১৭ Breaking News, আলোচিত বাংলাদেশ, স্পট লাইট

কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারের টেকনাফ উপজেলায় এবার পানের বরজ থেকে চারটি বস্তায় থাকা ১২ লাখ ১০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। উদ্ধারকৃত এসব ইয়াবার মূল্য ৩৬ কোটি ৩০ লাখ টাকা বলে জানিয়েছে বিজিবি। এ ঘটনায় কাউকে আটক করা যায়নি।

আজ শুক্রবার সকাল ১০টার দিকে টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের কাটাবুনিয়া-কুড়েরমুখ-সংলগ্ন এলাকার একটি পানের বরজ প্বার্শে খড় ও লতাপাতা দিয়ে অভিনব কায়দায় লুকুনো এই ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে টেকনাফ ২ বিজিবি।

টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আবুজার আল জাহিদ বলেন, ওই এলাকা দিয়ে ইয়াবা বড়ির একটি বড় চালান বাংলাদেশে আসছে বলে তথ্য পাওয়া যায়। এই তথ্যের ভিত্তিতে বিজিবি কয়েকটি বিশেষ টহল দল সংশ্লিষ্ট এলাকায় নজরদারি করতে থাকে। সকালে তার (অধিনায়ক) নেতৃত্বে বিজিবির একটি দল অভিযানে গিয়ে একটি পানের বরজের বেড়ার প্বার্শে খড় ও লতাপাতা দিয়ে অভিনব কৌশলে লুকানো চারটি বস্তা পায়। বস্তাগুলো খুলে ইয়াবার ট্যাবলেট পাওয়া যায়। এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

বিজিবি জানায়, আজ উদ্ধার হওয়া ইয়াবার বড়ি টেকনাফে বিজিবির ব্যাটালিয়ন সদরে রাখা হয়েছে। পরবর্তী সময়ে তা ধ্বংস করা হবে।

বিজিবি সূত্র জানায়, তারা এককভাবে এ পর্যন্ত ইয়াবা ট্যাবলেটের যত চালান আটক করেছে, তার মধ্যে আজকের চালানটি সর্ববৃহৎ।