• আজ সোমবার। গ্রীষ্মকাল, ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। রাত ১২:৪৯মিঃ

ডেয়ারডেভিলসের বিরুদ্ধে নাইট রাইডার্সের আজকের খেলার যত পরিসংখ্যান

৩:৪০ অপরাহ্ন | শুক্রবার, এপ্রিল ২৮, ২০১৭ খেলা

স্পোর্টস আপডেট ডেস্ক –

আইপিএলে আজ বিকেলে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে মাঠে নামবে দিল্লি ডেয়ারডেভিলস। আট ম্যাচের ৬ টিতে জিতে ১২ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে আছে শাহরুখের কলকাতা নিইট রাইডার্স, অপরদিকে ৬ ম্যাচের ২ টিতে জিতে ৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের একেবারে নিচে অর্থাৎ আটে আছে দিল্লি ডেয়ারডেভিলস।

ইডেনে গতি আর বাউন্সের উইকেটে আজ দিল্লি ডেয়ারডেভিলসের বিরুদ্ধে দলে ফিরছেন নেথান কুল্টার নাইল। ইডেনে আগের ম্যাচে বিরাট-বধে যিনি ছিলেন প্রধান নায়ক। কুল্টার নাইল সেই ম্যাচে তিন উইকেট নেওয়ার পরেও তাঁকে পুণে নিয়ে যাওয়া হয়নি। তার পিছনে দু’তিনটে ব্যাখ্যা পাওয়া যাচ্ছে। একে তো পুণের পিচ খুব শুকনো বলে সেখানে পেসারদের সহায়তা পাওয়ার সম্ভাবনা ছিল না।

দ্বিতীয়ত, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে নাটকীয় সেই ম্যাচে চার ওভারে নিজেকে উজার করে দিয়ে এনার্জি কার্যত নিঃশেষ হয়ে গিয়েছিল অস্ট্রেলীয় ফাস্ট বোলারের।

বিশ্ব ক্রিকেটে এই মুহূর্তে সবচেয়ে দ্রততম পেসারদের মধ্যে এক জন কুল্টার নাইল। তাই চোট-আঘাতের ব্যাপারেও আলাদা ভাবে সতর্কতা নিতে হচ্ছে। আইপিএলে আসার আগেই চোট থেকে ফিরেছেন। কেকেআর ম্যানেজমেন্ট তাই ঠিক করেছে, তাদের প্রধান পেস অস্ত্রকে বিশ্রাম দিয়ে দিয়ে খেলাবে।

ফর্মের দিক থেকে কেকেআর এগিয়ে। কোহলি আর ধোনির টিমকে হারিয়ে নামছে। অন্যদিকে, জাহিররা নামছে শেষ তিনটি ম্যাচে হেরে। প্রথম লেগে ঘরের মাঠে নাইটদের কাছেও হেরে গিয়েছিল তারা।

পরিসংখ্যান বলছে, রাহুল দ্রাবিড়ের ছেলেরা এই মুহূর্তে আইপিএলের প্লে-অফে কোয়ালিফাই করা নিয়ে চাপে আছে। ফর্মের দিক থেকেও একেবারেই ‘ডেয়ারডেভিল’ মনে হচ্ছে না জহির খানের দিল্লির। তাঁরা শেষ তিনটি ম্যাচেই হেরেছেন।

এর মধ্যে একটি নিজেদের মাঠে গৌতম গম্ভীরের কলকাতার কাছে। কলকাতা সেখানে শেষ দু’টি ম্যাচে জিতে ফুটছে। দু’টো ম্যাচেই বড় মাছ শিকার করেছেন গম্ভীর-রা। ঘরের মাঠে বিরাট কোহালির বেঙ্গালুরুকে হারানোর পরে পুণেতে গিয়ে ধোনিদের হারিয়ে এসেছেন। তাই প্লে-অফের দৌড়ে ফিরে আসতে হলে জাহিরদের আজকের এই ম্যাচ জিততেই হবে।

বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৪ টায় খেলাটি সরাসরি সম্প্রচার করবে সনি সিক্স, সনি ইএসপিএন ও চ্যানেল নাইন।

দেখুন দিল্লির সম্ভাব্য একাদশ-

দিল্লি সম্ভাব্য একাদশ: সঞ্জু স্যামসন, স্যাম বিলিংস, করুণ নায়ার, শ্রেয়াস আইয়ার, ঋশব পান্ত, কোরি এন্ডারসন, ক্রিস মরিস, প্যাট কামিন্স, অমিত মিশ্র, মোহাম্মদ শামি, জহির খান।


পন্টিংয়ের আইপিএল সেরা একাদশে বাদ পড়লেন ভারতের দুই গ্রেট ক্রিকেটার!

স্পোর্টস আপডেট ডেস্ক –

গাঙ্গুলি-ক্লার্কের পর এবার আইপিএলে সেরা একাদশ বাছাই করেছেন অস্ট্রেলিয়ান কিংবদন্তি ও প্রাক্তন মুম্বাই ইন্ডিয়ান্স কোচ রিকি পন্টিং।

আইপিএলের নিয়ম হচ্ছে, কোনো দল ম্যাচে চারজন বিদেশি খেলোয়াড় খেলতে পারবে। তবে এই নিয়মকে তোয়াক্কা না করেই সেরা পারফরমারদের নিয়ে একাদশ সাজিয়েছেন পন্টিং। সবচেয়ে মজার বিষয় হচ্ছে, পন্টিংয়ের এই সেরা একাদশে নেই ভারতের দুই গ্রেট ক্রিকেটার বিরাট কোহলি ও ধোনি।

পন্টিংয়ের সেরা একাদশে ভারতের আছেন চারজন, অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার দুজন করে এবং ইংল্যান্ড, নিউজিল্যান্ড ও আফগানিস্তানের আছেন একজন করে।

পন্টিংয়ের সেরা আইপিএল একাদশ:

ricky pont ipl team2017

১. হাশিম আমলা (কিংস ইলেভেন পাঞ্জাব)

২. ডেভিড ওয়ার্নার (সানরাইজার্স হায়দরাবাদ, অধিনায়ক)

৩. সুরেশ রায়না (গুজরাট লায়ন্স)

৪. জস বাটলার (মুম্বাই ইন্ডিয়ান্স, উইকেটকিপার)

৫. নিতিশ রানা (মুম্বাই ইন্ডিয়ান্স)

৬. গ্লেন ম্যাক্সওয়েল (কিংস ইলেভেন পাঞ্জাব)

৭. ক্রিস মরিস (দিল্লি ডেয়ারডেভিলস)

৮. হরভজন সিং (মুম্বাই ইন্ডিয়ান্স)

৯. ভুবনেশ্বর কুমার (সানরাইজার্স হায়দরাবাদ)

১০. মিচেল ম্যাক্লেনাগান (মুম্বাই ইন্ডিয়ান্স)

১১. রশিদ খান (সানরাইজার্স হায়দরাবাদ)


ম্যাক্সওয়েলদের বিপক্ষে ওয়ার্নারদের সম্ভাব্য একাদশ

warner-maxw

আইপিএলের আজ রাতের খেলায় বর্তমান চ্যাম্পিয়ন সানরাইজার্স হায়দরাবাদের মুখোমুখি হবে গ্লেন মাক্সওয়েলের কিংস ইলেভেন পাঞ্জাব।  বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় ম্যাচটি মাঠে গড়াবে।
এদিকে সাত ম্যাচের চারটিতে জয় পেয়ে ৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তিনে আছে সানরাইজার্স হায়দরাবাদ। অপরদিকে সাত ম্যাচের ৩টিতে জয় পেয়ে ৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের পাঁচে রয়েছে হাশিম আমলার দল। দেখুন দুই দলের সম্ভাব্য একাদশ-

হায়দ্রাবাদ একাদশ (সম্ভাব্য): ডেভিড ওয়ার্নার (অধিনায়ক), শিখর ধাওয়ান, মোয়েসেস হেনরিকস, যুবরাজ সিং, বেন কাটিং/ মোহাম্মদ নবী, দীপক হুদা, নামান ওঝা, বীপুল শর্মা, রশিদ খান/ মোস্তাফিজুর রহমান, ভুবনেশ্বর কুমার, আশিস নেহরা।

পাঞ্জাব একাদশ (সম্ভাব্য): হাশিম আমলা, মানান ভোহরা, শন মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল (অধিনায়ক), মার্কাস স্টোনিস/ ড্যারেন স্যামি, ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), অক্সার প্যাটেল, মোহিত শর্মা, কেসি কারিয়াপ্পা, টি নটরাজ, সন্দীপ শর্মা।