সংবাদ শিরোনাম

‘লঘু পাপে গুরু দণ্ড’; তিনটি মুরগি চুরির দায়ে দেড়লাখ টাকার জরিমানা চার তরুণের!কুড়িগ্রামের সবগুলো নদ-নদী শুকিয়ে গেছে, হুমকীতে জীব-বৈচিত্রহেফাজতের আরেক কেন্দ্রীয় নেতা গ্রেপ্তারমধুখালীতে বান্ধবীর সহায়তায় অচেতন করে দফায় দফায় ধর্ষণের শিকার নারী!বাসস্ট্যান্ডে প্রকাশ্যে চায়ের স্টলে ইতালি প্রবাসীকে কুপিয়ে হত্যাগোবিন্দগঞ্জে মর্মান্তিক সড়ক দূঘর্টনায় স্কুল শিক্ষকসহ একই পরিবারের ৪ জন নিহতময়মনসিংহে ব্রহ্মপুত্র নদের পানিতে ডুবে মারা গেলো ৩ শিশুমুহুর্তেই ভয়াবহ আগুন! স্কুলেই পুড়ে মরলো ২০ শিশু শিক্ষার্থী!সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু আর নেইসব রেকর্ড ভেঙে চুরমার, একদিনেই ৯৬ জনের মৃত্যু

  • আজ ২রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

‘রাশিয়ার অত্যাধুনিক ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা কিনবে সিরিয়া’

৩:৪৬ অপরাহ্ন | শুক্রবার, এপ্রিল ২৮, ২০১৭ Breaking News, আন্তর্জাতিক

আন্তর্জাতিক আপডেট ডেস্ক: রাশিয়ার কাছ থেকে অত্যাধুনিক ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা কেনার জন্য আলোচনা করছে সিরিয়া। ইসরাইল এবং যুক্তরাষ্ট্রের আগ্রাসনের বিরুদ্ধে প্রতিরক্ষার জন্য এ ব্যবস্থা কেনা হবে বলে জানিয়েছেন সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ।

ভেনিজুয়েলার চ্যানেল ‘তেলেসুর’কে দেয়া সাক্ষাৎকারে তিনি এ তথ্য জানান। এ সাক্ষাৎকারের একটি লিখিত অনুলিপি সিরিয়ার রাষ্ট্রীয় সংবাদ সংস্থার ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে।

আসাদ বলেন, এটা খুবই স্বাভাবিক যে সিরিয়ার এ ধরণের ব্যবস্থা থাকতে হবে। ১৯৪৮ সালে সৃষ্টির পর থেকে প্রতিবেশী আরব দেশগুলোতে আগ্রাসন চালিয়ে যাচ্ছে ইসরাইল।

সিরিয়ার রাজধানী দামেস্কের কাছাকাছি আন্তর্জাতিক বিমানবন্দরে ইসরাইল হামলা করার পর এ কথা বলেন আসাদ। তিনি আরো বলেন, ইসরাইলের বিমান বা মার্কিন ক্ষেপণাস্ত্র হুমকি মোকাবেলায় সিরিয়ার বিমান প্রতিরক্ষা ব্যবস্থা জোরদারের জন্য রাশিয়ার সঙ্গে আলোচনা করাই স্বাভাবিক।

সিরিয়ার আশ-শাইরাত বিমান ঘাঁটিতে মার্কিন হামলার পর এ ধরণের ব্যবস্থা কেনার সত্যিই সম্ভাবনা দেখা দিয়েছে বলে জানান তিনি।

এদিকে আশ-শাইরাতে হামলার একদিন পরই রাশিয়া বলেছিল, সিরিয়ার বিমান প্রতিরক্ষা ব্যবস্থা জোরদার করা হবে।