• আজ ১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

বর্তমান প্রজন্মই হবে আধুনিক বাংলাদেশ নির্মানের কারিগর: শিক্ষামন্ত্রী

৬:১৭ অপরাহ্ন | শুক্রবার, এপ্রিল ২৮, ২০১৭ Breaking News, জাতীয়

সময়ের কণ্ঠস্বর: শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ শুক্রবার রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে শিক্ষা মন্ত্রণালয় কর্মকর্তা-কর্মচারী সমবায় সমিতি আয়োজিত শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় বলেছেন, শিক্ষা ভবিষ্যৎকে নির্মাণের জন্য সবচেয়ে বড় কাজ। তাই নতুন প্রজন্মকে সঠিকভাবে প্রস্তুত করতে হবে। ভালভাবে লেখাপড়া করে নিজের জীবনকে সার্থক করার পাশাপাশি দেশের উন্নয়নের জন্য কাজ  করতে হবে। জ্ঞান-প্রযুক্তি ও দক্ষতায় নিজেদের সমৃদ্ধ করতে হবে বলে মন্ত্রী উল্লেখ করেন।

নূরুল ইসলাম নাহিদ আরও বলেন, বর্তমানে ছাত্রছাত্রীদের বিনামূল্যে বই, বৃত্তি, উপবৃত্তিসহ নানা ধরনের সুযোগ দেয়া হচ্ছে। এ সুযোগকে কাজে লাগাতে হবে। বর্তমান প্রজন্মই হবে আধুনিক বাংলাদেশ নির্মানের কারিগর। তারা সকল ক্ষেত্রে নেতৃত্ব দেবে। ২০২১ সালের মধ্যে আমরা লক্ষ্য অর্জন করতে চাই। ক্ষুধা-দারিদ্র্যমুক্ত বাংলাদেশ নির্মান করতে চাই। এজন্য নতুন প্রজন্মকে বিশ্বমানের দক্ষতা অর্জনের পাশাপাশি নৈতিক মূল্যবোধ সম্পন্ন মানুষ হিসেবে গড়ে উঠতে হবে।

শিক্ষামন্ত্রী এ সময় দেশে শিক্ষার সুযোগ বৃদ্ধি এবং মানোন্নয়নের জন্য বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান জানান। তিনি বলেন, সরকারের একার পক্ষে এ বিশাল কাজ সম্পন্ন করা কঠিন। শিক্ষামন্ত্রী মেধাবী ছাত্রছাত্রীদের মাঝে শিক্ষাবৃত্তি ও সনদ বিতরণ করেন। অনুষ্ঠানে শিক্ষা মন্ত্রণালয়, অধিদপ্তর, পরিদপ্তর ও সংস্থার কর্মকর্তা-কর্মচারীদের ১১১ জন ছেলেমেয়েকে বৃত্তি প্রদান করা হয়।