• আজ ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

ভোলায় জাতীয় আইন সহায়তা দিবস পালিত

১:০৯ পূর্বাহ্ন | শনিবার, এপ্রিল ২৯, ২০১৭ দেশের খবর, বরিশাল

b


এস আই মুকুল, ভোলা প্রতিনিধিঃ

“বিরোধ হলে শুধু মামলা নয় ,লিগ্যাল এইড অফিসে আপোষও হয়” এ স্লোগানকে সামনে রেখে ভোলায়  বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভার মধ্যে দিয়ে জাতীয় আইন সহায়তা দিবস পালিত হয়েছে।

শুক্রবার সকালে জেলা আইন সহায়তা কমিটির (লিগ্যাল এইড) উদ্যোগে জজ  কোর্ট প্রাঙ্গন থেকে শহরে বর্ণাঢ্য র‌্যালী বের হয়। র‌্যালীটি বিভিন্ন ব্যানার প্লেকার্ড নিয়ে শহরে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে আদালত চত্তরে গিয়ে শেষ হয়। পরে জেলা ও দায়রা জজ আদালত প্রঙ্গনে আইন সহায়তা বিষয়ক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান উদ্বোধন করেন ভোলা জেলা প্রশাসক মোহাং সেলিম উদ্দিন।

আলোচনা সভায় ভোলা জেলা ও দায়রা জজ এবং লিগ্যাল এইড জেলা কমিটির সভাপতি ফেরদৌস আহমেদ এর  সভাপতিত্ব লিগ্যাল এইড কর্মকর্তা ও সহকারী জজ মো: জাকির হোসাইন এর পরিচালনায় সভায় বক্তব্য রাখেন, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আক্তারুজ্জামান, যুগ্ন জেলা ও দায়রা জজ হাবিবা মন্ডল, পিপি সৈয়দ আশরাফ হোসেন লাবু, জিপি ও জেলা আইনজীবী সমিতির সাধারন সম্পাদক নুরুল আমিন নুরননবী, সাংবাদিক ও এড্যাভোকেট শাহাদাত হোসেন শাহিন, ভোলা জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারী মো: আজিজুল ইসলাম, এড্যা: স্বপন কৃঞ্চ দে প্রমুখ।

সভায় বক্তারা বলেন, গরীব দু:খি মানুষের হয়রানি রোধের জন্যই লিগ্যাল এইড কার্যক্রম চালু করেছে সরকার। গ্রামের দরিদ্র মানুষদেরকে বিনা খরচে আইনী সহায়তা নিশ্চিত করা হবে। একই সাথে মামলার জট কমানো হবে।