সংবাদ শিরোনাম

‘লঘু পাপে গুরু দণ্ড’; তিনটি মুরগি চুরির দায়ে দেড়লাখ টাকার জরিমানা চার তরুণের!কুড়িগ্রামের সবগুলো নদ-নদী শুকিয়ে গেছে, হুমকীতে জীব-বৈচিত্রহেফাজতের আরেক কেন্দ্রীয় নেতা গ্রেপ্তারমধুখালীতে বান্ধবীর সহায়তায় অচেতন করে দফায় দফায় ধর্ষণের শিকার নারী!বাসস্ট্যান্ডে প্রকাশ্যে চায়ের স্টলে ইতালি প্রবাসীকে কুপিয়ে হত্যাগোবিন্দগঞ্জে মর্মান্তিক সড়ক দূঘর্টনায় স্কুল শিক্ষকসহ একই পরিবারের ৪ জন নিহতময়মনসিংহে ব্রহ্মপুত্র নদের পানিতে ডুবে মারা গেলো ৩ শিশুমুহুর্তেই ভয়াবহ আগুন! স্কুলেই পুড়ে মরলো ২০ শিশু শিক্ষার্থী!সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু আর নেইসব রেকর্ড ভেঙে চুরমার, একদিনেই ৯৬ জনের মৃত্যু

  • আজ ২রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

মুক্তির প্রথম দিনে কত আয় করল বহুল প্রতীক্ষিত সিনেমা ‘বাহুবলি-টু’?

১:৪১ অপরাহ্ন | শনিবার, এপ্রিল ২৯, ২০১৭ বিনোদন

বিনোদন ডেস্ক- অবশেষে অবসান ঘটলো সব জল্পনা-কল্পনার। এর আগেই ধারনা করা হচ্ছিলো মুক্তির পরও চমক অব্যাহত থাকবে ‘বাহুবলী টু’ ছবিটিকে ঘিরে। আর হলো ঠিক তাই। প্রথম দিনেই বক্স অফিস কাঁপিয়ে দিলো এসএস রাজামৌলি পরিচালিত ‘বাহুবলী টু’।

bahubali-2-700x336শুক্রবার (২৮ এপ্রিল) ভারত এবং ভারতের বাইরে প্রায় ৯ হাজার প্রেক্ষাগৃহে মুক্তি পায় সিনেমাটি। আর এরই মধ্যে না-কি সালমান খানের ‘সুলতান’, আমির খানের ‘দঙ্গল’ ও শাহরুখ খানের ‘রইস’কে পেছনে ফেলে দিয়ে নতুন রেকর্ড তৈরি করেছে ‘বাহুবলী টু’। জানা যায়, শুধু ভারতে প্রথম দিনে ১০০ কোটি রুপির উপরে আয় করেছে বাহুবলি-টু।

ভারতীয় একটি সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, বাহুবলি-টু সিনেমাটি সবচেয়ে বেশি আয় করেছে ভারতের অন্ধ্রপ্রদেশে। এ অঞ্চল থেকে সিনেমাটির আয় হয়েছে ৪৫ কোটি রুপি। এ ছাড়া কেরালায় ৪০ কোটি, হিন্দি সংস্করনে ৩৫ কোটি, তামিলনাড়ুতে ১৪ কোটি ও কর্ণাটকে ১০ কোটি আয় করেছে ২০১৫ সালে মুক্তিপ্রাপ্ত বাহুবলি-দ্য বিগিনিং সিনেমার এ সিক্যুয়েলটি। সিনেমা পরিবেশক অক্ষয় রাথি জানিয়েছেন, তিনদিনে সিনেমাটির আয় ২০০ কোটি ছাড়িয়ে যাবে।

বাহুবলি-টু সিনেমাটির প্রথমদিনের আয় ভারতীয় সিনেমার অতীতের সকল রেকর্ড ভেঙে দিয়েছে। বিশেষ উৎসবের ছুটির দিন ব্যতীত এর আগে প্রথমদিনে ধুম-থ্রি ৩৬.২২ কোটি রুপি, দঙ্গল ২৯.৭৮ কোটি রুপি, পিকে ২৭ কোটি রুপি, কিক ২৬.৫২ কোটি রুপি এবং দাবাং-টু ২১ কোটি রুপি আয় করেছিল। এমনকি বাহুবলি-দ্য বিগিনিং সিনেমাটি আয় করেছিল ৬০ কোটি রুপি। এদিকে চলতি বছরের এখন পর্যন্ত প্রথমদিনে বলিউড সিনেমার প্রথমদিনে সর্বোচ্চ আয় করেছে শাহরুখ খান অভিনীত রইস। সিনেমাটি প্রথমদিনে ২০.৪২ কোটি রুপি।

মুক্তির আগেই বাহুবলি-টু সিনেমাটি আয় করেছে ৫০০ কোটি রুপি। সিনেমাটির হিন্দি সংস্করণের স্বত্ব ১২০ কোটি রুপিতে বিক্রি হয়েছে। এছাড়া বাহুবলি-দ্য কনক্লুশন সিনেমাটি তেলেগু স্বত্ব বিক্রি হয়েছে ১৩০ কোটি রুপি মূল্যে। ৪৭ কোটি রুপি দিয়ে সিনেমাটির তামিল স্বত্ব বিক্রি হয়েছে। কেরালায় ১০ কোটি রুপি, কর্ণাটকে ৪৫ কোটি রুপি এবং ভারতের বাইরে উত্তর আমেরিকায় ৪৫ কোটি রুপিতে সিনেমাটির স্বত্ব বিক্রি হয়েছে।

বাহুবলি-দ্য কনক্লুশন সিনেমাটির হিন্দি ভাষায় স্যাটেলাইট স্বত্ব ৫১ কোটি রুপি মূল্যে কিনে নিয়েছে সনি টিভি নেটওয়ার্ক। যা কোনো ডাবিংকৃত সিনেমার ক্ষেত্রে সর্বোচ্চ এবং কোনো আঞ্চলিক সিনেমার জন্য সনি কর্তৃপক্ষ এ পরিমাণ অর্থ প্রদান করছে। এছাড়া এটি কোনো হিন্দি সিনেমার চেয়েও বেশি। এর আগে বাহুবলি-দ্য বিগিনিং সিনেমার স্যাটেলাইট স্বত্ব বিক্রি হয়েছিল ৪৫ কোটি রুপিতে। সিনেমাটি নিয়ে দর্শকের আগ্রহ বেশি থাকায় এবার মূল্য বেড়েছে বলে ধারণা করা হচ্ছে।

তেলেগু সংস্করণের সিনেমাটির স্যাটেলাইট স্বত্ব বিক্রি হয়েছে ২৬ কোটি রুপিতে। সিনেমাটির তামিল, মালায়ালাম ও যুক্তরাষ্ট্রের সংস্করণের স্যাটেলাইট স্বত্ব এবং গানের অডিও স্বত্ব বিক্রিসহ সব মিলিয়ে মুক্তির আগেই সিনেমাটির আয় ৫০০ কোটি রুপি ছাড়িয়েছে।

বাহুবলি-দ্য কনক্লুশন সিনেমাটিতে আরকা এন্টারটেইনমেন্টের প্রযোজনায় বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন- প্রভাস, রানা দাগ্গুবতি, তামান্না ভাটিয়া, আনুশকা শেঠি, রামায়া কৃষ্ণা, নাসের, সত্যরাজ প্রমুখ।