সংবাদ শিরোনাম

দ্বিতীয় ডোজ নিয়েও করোনায় আক্রান্ত এমপি ফজলে হোসেন বাদশামাদারীপুরে চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ, নিহত ১খালেদার করোনা নিয়ে অপরাজনীতি করতে পারে বিএনপি: কাদেরকাদের ‘মুভমেন্ট পাস’ লাগবে না, জানালো পুলিশ সদর দপ্তরস্বামীর জন্য দরজা খোলা রেখে ধর্ষণের শিকার গৃহবধূচট্টগ্রামে মৃত্যুহীন দিনে করোনা আক্রান্ত ৩৬৭ জনসারাদেশে ওয়ার্ড কমিটি ও আইনি সহায়তা সেল করবে হেফাজতে ইসলামখসরুর প্রতি শ্রদ্ধা জানিয়ে সুপ্রিম কোর্টে বিচারিক কাজ বন্ধকোটালীপাড়ায় ট্রাক-অ্যাম্বু‌লে‌ন্সের সংঘর্ষে ভ্যানচালক নিহতকরোনায় মারা গেলেন নৌবাহিনীর ক্যাপ্টেন মাসুক হাসান

  • আজ ২রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

চলচ্চিত্র থেকে অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ করা হলো শাকিব খানকে

৬:১৩ অপরাহ্ন | শনিবার, এপ্রিল ২৯, ২০১৭ Breaking News, ফিচার, বিনোদন

বিনোদন প্রতিবেদক, সময়ের কণ্ঠস্বর- ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় চিত্রনায়ক শাকিব খান। তিনি এখন দেশের সিনেমার পাশাপাশি বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনার সিনেমাতেও কাজ করছেন।

Shakib-Khan-Shikari-flim-(2সম্প্রতি সবচেয়ে আলোচিত ঘটনা শাকিব-অপুর বিয়ে। এ বিষয়টি নিয়ে কথা বলতে গিয়ে এ দেশের পরিচালক, প্রযোজক ও শিল্পীদের বেকার বলেন শাকিব খান।

শাকিব খানের এমন মন্তব্য ঘিরে বেশ চটে যান বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সদস্যরা। সেখানেই থেমে যায়নি বিষয়টি। উকিল নোটিশ পাঠিয়েছেন শাকিব খানের বাসায়। বিষয়টির সমাধান না হওয়া পর্যন্ত শাকিব খানকে নিয়ে কাজ না করার আহ্বানও জানিয়েছিল সমিতি।

তবে শাকিব খান বিষয়টি নিয়ে কোন সুরাহা না করে বর্তমানেও একই ধরনের বক্তব্য দেওয়ায় অবশেষে অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ করা হয়েছে ঢাকাই সিনেমার এই নায়ককে। আজ শনিবার বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতিতে চলচ্চিত্র সংশ্লিষ্ট সকল কুশলীদের সংগঠনের যৌথ এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

18254093_758150064353618_539315276_nসভা শেষে পরিচালক সমিতির এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আজ শনিবার বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতিতে চলচ্চিত্র সংশ্লিষ্ট সকল কুশলীদের সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকের যৌথ এক সভা অনুষ্ঠিত হয়। সভায় সর্ব সম্মতিতে সিদ্ধান্ত গ্রহণ করা হয় যে, যেহেতু চিত্রনায়ক শাকিব খান দেশের সমগ্র চলচ্চিত্র পরিচালকদের অসম্মান ও হেয় প্রতিপন্ন করে জাতীয় দৈনিকসহ মিডিয়াতে বক্তব্য দিয়েছেন। বর্তমানেও একই ধরনের বক্তব্য দিয়ে যাচ্ছেন। চলচ্চিত্র সংশ্লিষ্ট সকল কুশলীরা মনে করেন, তিনি দেশের চলচ্চিত্র সংশ্লিষ্ট সকল কুশলীদের তুচ্ছজ্ঞান করেছেন। কারণ পরিচালকই হচ্ছেন ‘ক্যাপ্টেন অব দ্য শীপ’। তাদের অপমান করা মানে সকল কুশলীদের অপমান করা। তাই আজ থেকে চলচ্চিত্র সংশ্লিষ্ট সকল সংগঠনের সদস্যরা অনির্দিষ্টকালের জন্য শাকিব খানের সাথে কোনো সিনেমার শুটিং ও ডাবিংয়ের কাজে অংশগ্রহণ করবেন না।

বাংলাদেশ পরিচালক সমিতির প্যাডে পাঠানো ওই বিজ্ঞপ্তিতে পরিচালক সমিতির সভাপতি, মহাসচিবের স্বাক্ষর রয়েছে। এ ছাড়া চলচ্চিত্র গ্রাহক সংস্থা, ফিল্ম এডিটরস গিল্ড, চলচ্চিত্র ফাইট ডিরেক্টরস এসোসিয়েশন, চলচ্চিত্র নৃত্য পরিচালক সমিতি, চলচ্চিত্র স্থিরচিত্রগ্রাহক সমিতি, চলচ্চিত্র উৎপাদন ব্যবস্থাপক সমিতি, চলচ্চিত্র উৎপাদন সহকারী ব্যবস্থাপক সমিতি, চলচ্চিত্র অঙ্গসজ্জা সমিতি, চলচ্চিত্র রূপসজ্জাকর সমিতি, চলচ্চিত্র লেখক সমিতির সভাপতির স্বাক্ষর রয়েছে।

18197850_758146854353939_1422405373_nগোপন বিয়ের আট বছর পর চলতি মাসের শুরুতে চিত্রনায়িকা অপু বিশ্বাস সন্তানসহ টেলিভিশনের সরাসরি অনুষ্ঠানে হাজির হলে স্বামী ও চিত্রনায়ক শাকিব খানকে নিয়ে সারা দেশে শুরু হয় ব্যাপক আলোচনা। হঠাৎ করে গোপন বিয়ে ও সন্তানের বিষয়টি এভাবে গণমাধ্যমে আসায় অনেকে ‘নাটক’ মনে করছেন। এতেই আপত্তি জানিয়েছেন শাকিব।

বলেছিলেন, এখন যেহেতু বেশি সিনেমা হচ্ছে না, তাই বেকার লোকের সংখ্যাও বেশি। পরিচালক সমিতির তালিকা দীর্ঘ। তাঁরা এফডিসিতে আড্ডা মারেন, কিন্তু কাজ করছেন কতজন? প্রযোজকের ক্ষেত্রেও দেখবেন একই অবস্থা। শিল্পীদের ক্ষেত্রেও তা-ই। অনেক নিবন্ধিত শিল্পী আছেন, কাজ করছেন কতজন? এই লোকগুলোর দিকে না তাকিয়ে, দেখতে হবে এ শিল্পের ভালো লোকেরা কী বলছেন, সফল মানুষেরা কী বলছেন।’ শাকিবের কাছ থেকে এমন বক্তব্যে অপমানিত বোধ করেছে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি।

এর আগের সংবাদ-

প্রয়াত নায়ক সালমান শাহ’র মতো শাকিবের বিরুদ্ধেও চক্রান্ত?

চলচ্চিত্র নির্মাণে শাকিব খানকে বয়কটের ঘোষণা

উকিল নোটিশে অবশেষে বন্ধ হলো ‘রংবাজ’ এর ক্যামেরা

পাবনায় শাকিবের ‘রংবাজ’-এর সেটে পুলিশ